BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

স্বস্তি দিচ্ছে সুস্থতার হার, দেশে করোনা যুদ্ধে জয়ী দু’লক্ষেরও বেশি

Published by: Paramita Paul |    Posted: June 19, 2020 10:15 am|    Updated: June 19, 2020 10:23 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতিদিনই সংক্রমণের রেকর্ড ভাঙছে দেশে। গত ২৪ ঘণ্টায় ভারতে সংক্রমিত (Covid-19 positive) হয়েছে ১৩, ৫৮৬ জন। চিন্তা বাড়িছে মহারাষ্ট্র, উত্তরপ্রদেশের সংক্রমণ। তবে এত সংকটময় পরিস্থিতির মধ্যেও আশার আলো জাগাচ্ছে সুস্থতার হার। শুক্রবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের (Health and Family welfare Ministry) তথ্য অনুযায়ী, দেশে করোনা জয়ীর  সংখ্যা সক্রিয় আক্রান্তের (Active cases) চেয়ে অনেকটাই বেশি। এর মধ্যেও চিন্তা বাড়াচ্ছে করোনায় মৃত্যুর হার।

সরকারি হিসেব বলছে, ইতিমধ্যে দেশে সুস্থ (Recoverd) হয়ে উঠছেন ২ লক্ষ ৪ হাজার ৭১১ জন। অন্যদিকে সক্রিয় আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৬৩ হাজার ২৪৮ জন। অর্থাৎ দেশে সক্রিয় আক্রান্তের চেয়ে চল্লিশ হাজারেরও বেশি মানুষ সুস্থ হয়ে উঠেছেন। যা নিসন্দেহে চিকিৎসক, স্বাস্থ্যকর্মী ও সরকারকে স্বস্তি দিচ্ছে। একইসঙ্গে এই তথ্য দেশবাসীরও মনোবল খানিকটা বাড়াবে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন : মণিপুরে আরও বিপাকে বিজেপি সরকার, সরকার গঠনের দাবি নিয়ে রাজ্যপালের দ্বারস্থ কংগ্রেস]

দেশে আনলক ওয়ানের (Unlock one) শুরু থেকে প্রতিদিন গড়ে দশ হাজার মানুষ আক্রান্ত হচ্ছেন। গত ২৪ ঘণ্টায় সংক্রমণ পুরনো সমস্ত রেকর্ড ভেঙে দিয়েছে। সরকারি তথ্য বলছে, নতুন করে সংক্রমিত হয়েছেন ১৩, ৫৮৬ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িযেছে ৩ লক্ষ ৮০  হাজার ৫৩২ জন। সংক্রমণের নিরিখে বিশ্বে ভারত এই মুহূর্তে চতুর্থ স্থানে রয়েছে।  শুধুমাত্র আমেরিকা, ব্রাজিল এবং রাশিয়া ভারতের রয়েছে ভারতের উপরে। এর মধ্যে রাশিয়ার থেকে সংক্রমণের গতি অনেকটাই বেশি ভারতে।দেশে বাড়ছে মৃত্যুও। গত ২৪ ঘণ্টায় দেশে ৩৩৬ জনের মৃত্যু হয়েছে। ফলে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১২ হাজার ৫৭৩জনের।

[আরও পড়ুন : ফের বিপর্যয়ের আশঙ্কা! ২৪ ঘণ্টার মধ্যে জোড়া ভূমিকম্প হরিয়ানায়]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement