১৪  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

হনুমান চালিশা বিতর্ক: নবনীতের বিরুদ্ধে আরও একটি FIR, তুললেন ‘উদ্ধব ঠাকরে মুর্দাবাদ’ স্লোগান

Published by: Kishore Ghosh |    Posted: April 24, 2022 12:58 pm|    Updated: April 24, 2022 2:14 pm

MP Navneet Rana faces second FIR presented before Mumbai court | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের (Uddhav Thackeray) বাড়ি ‘মাতোশ্রী’র বাইরে হনুমান চালিশা পাঠের হুমকি দিয়েছিলেন অমরাবতীর সাংসদ নবনীত রানা (Navneet Rana)। যার পর গতকাল নবনীতের বাড়ির সামনে বিক্ষোভ দেখায় শিব সেনা কর্মীরা। এমনকী পরে গ্রেপ্তার করা হয় নবনীত ও তাঁর বিধায়ক স্বামী রবি রানাকে (Ravi Rana)। এদিন নবনীতের বিরুদ্ধে আরও একটি এফআইআর (FIR) দায়ের করল মুম্বই পুলিশ।

উল্লেখ্য, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর বাড়ির বাইরে হনুমান চালিশা পাঠ করার হুঁশিয়ারি দেওয়ার পরেই শনিবার সকালে বিক্ষুব্ধ শিব সেনা সমর্থকরা সাংসদ-বিধায়ক দম্পতির বাড়ির সামনে বিক্ষোভ প্রদর্শন করেন। ওই সময় তাঁদের বাড়িতে ভাঙচুর চলে বলেও অভিযোগ। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন নবনীত। লেখেন, “এরা যদি বালাসাহেবের শিব সৈনিক হত, তাহলে আমরা মাতোশ্রীতে যাওয়ার অনুমতি পেতাম। শিব সৈনিকরা আমাদের বাড়িতে গুন্ডামি করেছে। পুলিশ তাদের থামানোর চেষ্টা করেনি।” অপরপক্ষে রানা দম্পতির বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে এফআইআর দায়ের করে শিব সৈনিকরা। সূত্রের খবর, এর পরেই পুলিশ নবনীত ও তাঁর স্বামীকে থানায় নিয়ে যায়। প্রায় এক ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর তাঁদের গ্রেপ্তার করা হয়। এরপর রবিবার বিধায়ক-সাংসদ দম্পতির বিরুদ্ধে আরও একটি এফআইআর করে মুম্বই পুলিশ।

[আরও পড়ুন: রোজ ২০ হাজার কোটির ডিজিটাল লেনদেন হচ্ছে দেশে, ‘মন কি বাতে’ ক্যাশলেসে জোর মোদির]

এদিন তাঁদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৫৩ ধারায় (সরকারী কর্মচারীকে আক্রমণ ও ফৌজদারি বল প্রয়োগ) মামলা রুজু করা হয়েছে। এদিকে রবিবার সকালেই রানা দম্পতিকে বান্দ্রার একটি আদালতে পেশ করা হয়। মুম্বই পুলিশ সাংসদ-বিধায়ক দম্পতিকে রিমান্ডে চাইতে পারে বলে জানা গিয়েছে। আদালতে প্রবেশ করার সময় ‘উদ্ধব ঠাকরে মুর্দাবাদ’ স্লোগান তোলেন রবি রানা।

[আরও পড়ুন: প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ অনুপম খেরের, হাতে তুলে দিলেন মায়ের পাঠানো রুদ্রাক্ষের মালা]

রানা দম্পতির বিরুদ্ধে দায়ের হওয়া এফআইআর প্রসঙ্গে মহারাষ্ট্রে স্বরাষ্ট্রমন্ত্রী দিলীপ ওয়ালসে পাতিল বলেন, “হনুমান চালিসার অজুহাতে দাঙ্গা উসকে দেওয়া হচ্ছে। যার পর দু’টি ঘটনাও ঘটেছে। এই কারণেই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। আসলে ইচ্ছাকৃতভাবে এমন পরিস্থিতি তৈরি করা হচ্ছে রাজ্যে, যাতে করে এখানে রাষ্ট্রপতি শাসন চাপিয়ে দেওয়া যায়।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে