১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

শক্তি হারিয়ে দূর্বল ঘূর্ণিঝড় ‘নিসর্গ’, রাতে ভারী বৃষ্টির সম্ভাবনা মুম্বইয়ে

Published by: Sucheta Chakrabarty |    Posted: June 3, 2020 7:47 pm|    Updated: June 3, 2020 7:57 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শক্তি হারিয়ে মুম্বইতে ক্রমশ দুর্বল হচ্ছে ঘূর্ণিঝড় ‘নিসর্গ‘। রাতের মধ্যেই তা একেবারে শিথিল হয়ে যাবে বলে জানায় আইএমডি (IMD)। তারপর থেকে বাণিজ্যনগরীতে শুরু হতে চলেছে ভারী থেকে অতি ভারী বৃষ্টি। পূর্বাভাস দিয়ে জানায় হাওয়া অফিস।

দুপুর থেকেই বাণিজ্যনগরীতে তাণ্ডব দেখিয়েছে ঘূর্ণিঝড় ‘নিসর্গ’ (Nisarga)। হাওয়া অফিসের পূর্বাভাস মতোই মু্ম্বইয়ের কাছে রায়গড় জেলার আলিবাগের রত্নগিরিতে ল্যান্ডফল হয় দুপুরে। ঝড়ের সঙ্গে পাল্লা দিয়ে চলে বৃষ্টি। তবে দুপুরের পর থেকে ক্রমেই শক্তি হারাতে শুরু করে এই সুপার সাইক্লোন। সন্ধের পর থেকেই রাতে এর জেরে ভারী বৃষ্টি হওয়ার পূর্বাভাস দিয়েছে মৌসম ভবন। মুম্বই ছাড়াও থানে, পুণে, রায়গড়, পালঘর, রত্নগিরি, সিন্ধুদূর্গ এইসব জেলায় ২০০ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনার কথা জানায় হাওয়া অফিস।

[আরও পড়ুন:বিপাকে ‘লিকার ব্যারন’, যে কোনও সময় দেশে ফিরিয়ে আনা হতে পারে বিজয় মালিয়াকে]

ইতিমধ্যেই ঘূর্ণিঝড়ে চোখ রাঙানি কেটে অনেকটাই পরিষ্কার হয়েছে মুম্বইয়ের আকাশ। তবে আবহবিদদের মতে, প্রকৃতিই যেন রক্ষা করল মুম্বইকরদের। যেভাবে ভৌগলিক পরিবেশের কারণে আরব সাগরের ঘূর্ণিঝড় চলে যায় ওমান উপসাগরের দিকে এবারেও নিসর্গ জেরে তেমন দাপট দেখতে হয়নি মুম্বইবাসীদের। তার আগেই শক্তি হারিয়েছে এই সুপার সাইক্লোন। কিন্তু ক্ষয়ক্ষতি হয়নি তা নয়, ঘূর্ণিঝড়ের দাপটে উপড়ে গিয়েছে অসংখ্য গাছ, বিদ্যুতের খুঁটি। শহর জুড়ে ব্যহত হয়েছে ইন্টারনেট (Internet) পরিষেবা।

[আরও পড়ুন:ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল গুজরাট, মৃত অন্তত ৫]

তবে ঝড়ের দাপটে না হোক মুম্বইবাসী যে বৃষ্টির জেরে নাকাল হবে সেই আশঙ্কা রয়েছে। কারণ বেশ কিছু এলাকায় এখনই জল জমেছে। আবহাওয়াবিদদের পূর্বাভাস মেনে ভারী থেকে অতিভারী বৃষ্টি হলে তাতে রক্ষে পাবে না মুম্বই। বানভাসী অবস্থা দেখা দেবে স্বপ্নের শহরে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement