BREAKING NEWS

২৫ বৈশাখ  ১৪২৮  রবিবার ৯ মে ২০২১ 

READ IN APP

Advertisement

অটোই অ্যাম্বুল্যান্স, নিখরচায় করোনা রোগীদের হাসপাতালে পৌঁছে দিচ্ছেন এই শিক্ষক

Published by: Suparna Majumder |    Posted: May 2, 2021 9:16 pm|    Updated: May 2, 2021 9:16 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Corona Virus) ছোবলে বিদ্ধ গোটা ভারতবর্ষ। রবিবার মৃতের সংখ্যায় রেকর্ড গড়েছে দেশ। টানা দ্বিতীয়বার মৃতের সংখ্যা পেরল তিন হাজার পাঁচশোর গণ্ডি। কঠিন এই সময়ে অক্লান্ত পরিশ্রম করে চলেছেন করোনা (COVID-19) যোদ্ধারা। এমনই একজন যোদ্ধা দত্তাত্রেয় সাওয়ান্ত (Dattatraya Sawant)। নিজে অটো চালিয়ে কোভিড রোগীদের হাসপাতালে পৌঁছে দিচ্ছেন মুম্বইয়ের শিক্ষক। তাও আবার বিনামূল্যে।

দত্তাত্রেয়র কাহিনি সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ভি ভি এস লক্ষ্মণ (VVS Laxman)। অটোর পাশে দাঁড়িয়ে থাকা হলুদ PPE কিট পরা শিক্ষকের ছবি পোস্ট করে তিনি লিখেছেন, “দত্তাত্রেয় সাওয়ান্ত, পেশায় একজন শিক্ষক ও পার্ট টাইম অটো চালক করোনা রোগীদের নিখরচায় হাসপাতালে পৌঁছে দিচ্ছেন। কোনও টাকা না নিয়েই তাঁদের নিয়ে হাসপাতালের দুয়ারে পৌঁছে দিচ্ছেন। প্রার্থনা করুন যাতে আমরা খুব শিগগিরিই এই পরিস্থিতিকে অতিক্রম করতে পারি।”

[আরও পড়ুন: বেসরকারি কেন্দ্র থেকে যাঁরা করোনার প্রথম ডোজ নিয়েছেন, তাঁদেরও দ্বিতীয় ডোজ বিনামূল্যে]

জানা গিয়েছে, মহারাষ্ট্রের এক স্কুলের পার্ট টাইম ইংরাজি শিক্ষক দত্তাত্রেয়। ছাত্র পড়িয়ে যে টাকা তিনি পেয়েছিলেন তা দিয়েই এই অটোটি কিনেছিলেন। করোনার কোপে যখন গোটা মহারাষ্ট্র (Maharashtra) কাবু, তখন বাড়িতে বসে থাকতে পারেননি মুম্বইয়ের শিক্ষক। নিজের অটো নিয়ে বেরিয়ে পড়েছেন রাস্তায়। একের পর এক করোনা রোগীকে বাড়ি থেকে নিয়ে হাসপাতালের দুয়ারে পৌঁছে দিচ্ছেন দত্তাত্রেয়। প্রতিবার ভাল করে অটো স্যানিটাইজ করেন। তারপরই পরবর্তী রোগীকে হাসপাতালে পৌঁছানোর জন্য বেরিয়ে পড়েন। এখনও পর্যন্ত অন্তত ২৬ জন কোভিড রোগীকে হাসপাতালে পৌঁছে দিয়েছেন তিনি। দেশ করোনামুক্ত না হওয়া পর্যন্ত এই কর্মযজ্ঞ চালিয়ে যাবেন বলেই জানিয়েছেন শিক্ষক। তার এই নিঃস্বার্থ সেবাকে কুর্নিশ জানিয়েছেন নেটিজেনরা।

[আরও পড়ুন: বাংলার ফলাফল নিয়ে প্রথমবার মুখ খুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement