BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৮  শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

RSS সদর দপ্তরে হামলার ছক জইশের! আশঙ্কায় আঁটসাট নিরাপত্তা, নিষিদ্ধ ড্রোনও

Published by: Biswadip Dey |    Posted: January 8, 2022 8:41 am|    Updated: January 8, 2022 8:41 am

Nagpur police have banned photography and the use of drones around the RSS HQ | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সন্ত্রাসবাদী হামলার আশঙ্কা আরএসএসের (RSS) সদর দপ্তরে! গোয়েন্দা সূত্রের খবর, জইশ-ই-মহম্মদ জঙ্গি গোষ্ঠী (Jaish-e- Mohammad) ইতিমধ্যেই ‘রেইকি’ চালিয়েছে নাগপুরে কট্টর হিন্দুত্ববাদী সংগঠনের (Nagpur) সদর দপ্তরে। আর তারপর থেকেই সতর্ক পুলিশ প্রশাসন। করা হয়েছে বেশ কিছু পদক্ষেপ।

কী ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে? দপ্তরের আশপাশে ছবি তোলা সম্পূর্ণ নিষিদ্ধ করে দেওয়া হয়েছে। বন্ধ হয়েছে এলাকায় ড্রোন ওড়ানোও। পুলিশ জানিয়েছে, ওই ভবনের ২ কিলোমিটার ব্যাসার্ধের মধ্যে কোনও ড্রোন পাওয়া গেলে তা হয় ধ্বংস নয়তো বাজেয়াপ্ত করা হবে। উল্লেখ্য, গত আগস্টেই পুলিশের তরফে ইঙ্গিত দেওয়া হয়েছিল আরএসএসের সদর দপ্তর ও বাবাসাহেব আম্বেদকর আন্তর্জাতিক বিমানবন্দরকে ‘নো-ড্রোন’ জোন হিসেবে ঘোষণা করার ভাবনাচিন্তা হচ্ছে। অবশেষে সেদিকেই পদক্ষেপ করা হল।

RSS HQ
নাগপুরে আরএসএসের সদর দপ্তরে বাড়ল নিরাপত্তা

[আরও পড়ুন: করোনা আবহে বন্ধ হচ্ছে পুরীর মন্দির, ১০ জানুয়ারি থেকে নিষিদ্ধ দর্শনার্থী প্রবেশ]

সেই সঙ্গে রাজ্যের স্পর্শকাতর এলাকাগুলিতে মোতায়েন করা হয়েছে পুলিশ। বিশেষ নজরদারি রয়েছে মহল এলাকায় সঙ্ঘ বিল্ডিং রোডে আরএসএসের সদর দপ্তর সংলগ্ন এলাকায়। সেখানে সাধারণ ভাবে যা নিরাপত্তা থাকে, তা কয়েক গুণ বাড়ানো হয়েছে।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় নাগপুরের পুলিশ কমিশনার অমিতেশ কুমার জানিয়েছেন, ‘‘জঙ্গি গোষ্ঠী জইশ-ই-মহম্মদ আজ থেকে ২ বা ৩ মাস আগে এখানে এসে রেইকি করে গিয়েছে বলে জানা গিয়েছে। তাই এই সতর্কতা অবলম্বন করা হল।’’

প্রসঙ্গত, গত বছর জম্মুতে ড্রোন হামলা হওয়ার পর স্বরাষ্ট্রমন্ত্রক সমস্ত রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলকে এই ধরনের হামলার বিষয়ে সজাগ থাকার বার্তা দিয়েছিল। সেই সময়ই স্পর্শকাতর এলাকা হিসেবে আরএসএসের সদর দপ্তরের কথাও উঠে এসেছিল ওয়াকিবহাল মহলে।
এদিকে পাঞ্জাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কনভয়কে মাঝপথে ২০ মিনিট দাঁড়াতে হয়েছিল। সেই ঘটনাকে কেন্দ্র করে তাঁর নিরাপত্তায় গলদ নিয়ে প্রশ্ন উঠেছে। কড়া পদক্ষেপ করেছে স্বরাষ্ট্র মন্ত্রক।

[আরও পড়ুন: প্রধানমন্ত্রীর নিরাপত্তা ইস্যু: ভাতিণ্ডার SSP-কে শোকজ স্বরাষ্ট্র মন্ত্রকের, ২৪ ঘণ্টার মধ্যে জবাব তলব]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে