BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

করোনা আবহে বন্ধ হচ্ছে পুরীর মন্দির, ১০ জানুয়ারি থেকে নিষিদ্ধ দর্শনার্থী প্রবেশ

Published by: Biswadip Dey |    Posted: January 7, 2022 10:19 pm|    Updated: January 7, 2022 10:19 pm

Puri's Jagannath temple closed till January 31 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Coronavirus) ধাক্কায় এবার বন্ধ হচ্ছে পুরীর (Puri) জগন্নাথ মন্দির (Jagannath Temple)। আগামী ১০ জানুয়ারি থেকে মন্দির বন্ধ করে দেওয়া হবে বলে কর্তৃপক্ষ জানিয়েছে। জানা গিয়েছে, মন্দির ৩১ জানুয়ারি পর্যন্ত বন্ধ রাখা হবে। তারপর পরিস্থিতি বুঝে ব্যবস্থা নেওয়া হবে।

শুক্রবার মন্দির কর্তৃপক্ষের বৈঠক ছি‌ল। ‘ছত্তিশা নিয়োগ’ কমিটিই জগন্নাথ মন্দির সংক্রান্ত যাবতীয় সিদ্ধান্ত নিয়ে থাকে। এদিনও তারাই বৈঠক করেছে। সেই সঙ্গে শ্রীজগন্নাথ মন্দির কর্তৃপক্ষ এসজিটিএ’র সদস্যদের সঙ্গে বৈঠকে উপস্থিত ছিলেন জেলা আধিকারিকরাও। বৈঠকের পরে পুরীর জেলাশাসক সমর্থ ভার্মা সাংবাদিকদের জানিয়ে দেন, ভক্ত ও সেবকদের স্বাস্থ্যের কথা মাথায় রেখে ১০ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত বন্ধ রাখা হবে মন্দির। সম্প্রতি মন্দির প্রশাসনের সদস্য থেকে সাধারণ সেবক, অনেকেই করোনায় আক্রান্ত হয়েছেন। ক্রমশই গোটা দেশের মতোই ওড়িশার কোভিড পরিস্থিতিও উদ্বেগজনক হয়ে উঠছে। তাই আর ঝুঁকি না নিয়ে মন্দির বন্ধ রাখার এই সিদ্ধান্ত।

[আরও পড়ুন: জানুয়ারির শেষেই দেশে ৪-৮ লাখে পৌঁছবে করোনা সংক্রমণ, উদ্বেগ বাড়িয়ে দাবি IIT বিশেষজ্ঞর]

এর আগেও করোনা পরিস্থিতির দিকে নজর রেখে ডিসেম্বরে ২ দিন বন্ধ ছিল মন্দির। বন্ধ ছিল নতুন বছরের প্রথম দিনেও। মন্দির কর্তৃপক্ষ আগেই জানিয়ে দিয়েছিলেন ২৫ এবং ৩১ ডিসেম্বর বন্ধ থাকবে মন্দির। সেই সঙ্গে ১ জানুয়ারিও জগন্নাথ মন্দিরের দরজা সাধারণ নাগরিকদের জন্য বন্ধ রাখা হবে।

করোনা পরিস্থিতিতে ২০২০ সালের মার্চ মাস থেকে দেশের অন্যান্য ধর্মীয় স্থানের মতো বন্ধ হয়ে গিয়েছিল পুরীর জগন্নাথ মন্দিরও। আনলক পর্বে ধীরে ধীরে দেশের অন্যান্য মন্দির খুললেও পুরীর জগন্নাথ মন্দির বন্ধই ছিল। করোনা কালে পুরীর রথযাত্রায় (Rathyatra) জমায়েত একেবারে নিষিদ্ধ হয়ে যায়। শুধুমাত্র প্রথাটুকুই পালন করা হয়। দীর্ঘ ৯ মাস পর ডিসেম্বরে কোভিডবিধি মেনে ভক্তদের জন্য পুরীর মন্দিরের দরজা খোলে। তারপরও করোনা পরিস্থিতির দিকে নজর রেখেছে মন্দির কর্তৃপক্ষ। এবার ফের সাবধানতা অবলম্বন করতে মন্দির বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হল।

[আরও পড়ুন: ৮০ শতাংশ টিকাকরণ না হলে পাঁচ রাজ্যে ভোট নয়, কমিশনের কাছে দাবি প্রশান্ত কিশোরের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে