BREAKING NEWS

১৫ জ্যৈষ্ঠ  ১৪২৭  শুক্রবার ২৯ মে ২০২০ 

Advertisement

করোনা মোকাবিলায় ছেলের পাশে মা, প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অর্থ দিলেন হীরাবেন

Published by: Sucheta Chakrabarty |    Posted: March 31, 2020 9:29 pm|    Updated: May 17, 2020 8:08 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা মোকাবিলায় ‘পিএম কেয়ার্স ফান্ড’ গড়ে তুলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই ফাণ্ডে টাকা দিলেন তাঁরই মা হীরাবেন। ২৫ হাজার টাকা অনুদান দিলেন ছেলের ত্রাণ তহবিলে।

কথায় বলে ‘চ্যারিটি বিগিনস অ্যাট হোম’। সেই আপ্তবাক্যকে প্রমাণ করে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মা ৯৮ বছরের হীরাবেন। ২৫ হাজার টাকা অনুদান জমা দিলেন করোনার মোকাবিলায় গড়া ‘পিএম কেয়ার্স ফান্ড’-এ। আজ পর্যন্ত ছেলের প্রতিটি কাজে তাঁর ছায়া সঙ্গী হয়ে ছিলেন এই মা। শারীরিক উপস্থিতি না থাকলে আশীর্বাদের মাধ্যমে সবসময় সমর্থন জুগিয়েছেন এই বৃদ্ধা। লকডাউনের আগে প্রধানমন্ত্রীর ডাকা ‘জনতা কার্ফু‘-কেও সমর্থন জানিয়েছিলেন তিনি। ওইদিন বিকেল পাঁচটার সময় অত্যাবশ্যক পরিষেবা যাঁরা দিচ্ছেন তাঁদের উদ্দেশ্যে শ্রদ্ধা প্রদর্শনে করতালি ও বাসন বাজানোর সময় তাঁকেও দেখা যায় একটি থালা বাজাতে। এর আগে ২০১৬ সালে নোটবন্দির সময় প্রধানমন্ত্রী মা-কে দেখা গিয়েছিল টাকা তোলার লাইনে দাঁড়াতে। এইভাবে সবসময় তিনি প্রেরণা দিয়েছেন ছেলেকে। তাই এবারও তার অন্যথা হলনা। করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়তে গত শনিবার প্রধানমন্ত্রী একটি ত্রাণ তহবিল গড়ার কথা ঘোষণা করে সকলকে সাধ্যমতো অনুদান দেওয়ার আর্জি জানান। তিনি টুইট করে জানান,’এই তহবিল স্বাস্থ্যকর ভারত গড়ে তুলতে দীর্ঘমেয়াদি সাফল্য পাবে।’

[আরও পড়ুন:লকডাউনে পকেটে টান? বাড়ি বসে পেয়ে যান পিএফের টাকা]

তবে এই তহবিলের সভাপতি থাকছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সদস্য হিসেবে রয়েছেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংহ, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। বিরোধীরা অবশ্য প্রশ্ন তোলেন এই নতুন তহবিল গড়া নিয়ে। তাদের দাবি, এর আগে যে প্রধানমন্ত্রী জাতীয় ত্রাণ তহবিল গড়া হয়েছিল তাতে ৩,৮০০ কোটি টাকা জমা রয়েছে। সেই টাকা কেন এখন ব্যবহার করা হচ্ছে না।

[আরও পড়ুন:লকডাউনে পকেটে টান? বাড়ি বসে পেয়ে যান পিএফের টাকা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement