১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

নরেন্দ্রর পরিশ্রমেই ভুপেন্দ্রর জয়! গুজরাট দখলের পুরো কৃতিত্বই নিজে দাবি করলেন মোদি?

Published by: Subhajit Mandal |    Posted: December 9, 2022 10:30 am|    Updated: December 9, 2022 10:31 am

Narendra worked hard so Bhupendra could break record, Says PM On Gujarat Win | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুজরাটে বিরোধীদের ধরাশায়ী করে দেওয়ার পুরো কৃতিত্বই কি নিজে দাবি করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)? অন্তত জয়ের পর তাঁর কথাবার্তায় তেমনটাই মনে হচ্ছে। ঘুরিয়ে প্রধানমন্ত্রী বলে দিচ্ছেন, নরেন্দ্র কঠোর পরিশ্রম করেছেন বলেই ভুপেন্দ্র জিতেছেন।

গুজরাটের বিপুল জয়ের পর প্রধানমন্ত্রী দিল্লির বিজেপি (BJP) দপ্তরে দলীয় কর্মীদের শুভেচ্ছা জানাতে গিয়ে বলেন,”আমি গুজরাটের প্রচারের সময়ই কর্মীদের বলেছিলাম নরেন্দ্র মোদির রেকর্ড ভাঙতেই হবে। বলেছিলাম ভুপেন্দ্র (Bhupendra Patel) নরেন্দ্রর রেকর্ড ভাঙবেন। আর সেই রেকর্ড ভাঙার জন্য নরেন্দ্র দিনরাত পরিশ্রম করবে।” মোদি ঘুরিয়ে ইঙ্গিত করেন, তিনি নিজের সর্বস্ব দিয়ে গুজরাটে (Gujarat) নিজের রেকর্ড ভাঙার জন্য কাজ করছেন। আর সেটাই বিজেপির পক্ষে গিয়েছে। এখানেই প্রশ্ন উঠছে তাহলে কি মোদি গুজরাট জয়ের পুরো কৃতিত্বটাই নিজে দাবি করছেন?

[আরও পড়ুন: ঘরে-বাইরে বিরোধিতা সামলেও গুজরাট বিধানসভা নির্বাচনে জয়ী জাদেজার স্ত্রী]

বস্তুত, গুজরাটে বিজেপির জয়ের মূল কৃতিত্ব যে নরেন্দ্র মোদিরই সেটা অস্বীকার করছে না বিরোধীরাও। তবে অমিত শাহ যেভাবে গুজরাটে পড়ে থেকেছেন, স্থানীয় নেতারা যেভাবে লড়াই করেছেন, সেটাও কম কৃতিত্বের নয়। কিন্তু প্রধানমন্ত্রী নিজের বক্তব্যে এদিন অমিত শাহকে (Amit Shah) সেভাবে কৃতিত্ব দেননি। যদিও ভুপেন্দ্র প্যাটেলকে বিরাট জয়ের জন্য শুভেচ্ছা জানিয়েছেন তিনি। ভুপেন্দ্র নিজের আসনে ২ লক্ষের বেশি ভোটে জিতেছেন। মোদি বলছিলেন, বিধানসভা ভোটে ২ লক্ষের বেশি ব্যবধানে জয় অবিশ্বাস্য। এটা অনেক লোকসভাতেও হয় না।

[আরও পড়ুন: তীব্র ঘূর্ণিঝড়ে পরিণত মান্দস, জারি লাল সতর্কতা! কী প্রভাব রাজ্যে?]

এদিকে, গুজরাটে বিজেপির জয় নিয়েও কটাক্ষ করতে ছাড়ছে না বিরোধীরা। শিব সেনা নেতা উদ্ধব ঠাকরে (Uddhav Thackaray) যেমন বলছেন, গুজরাটে বিজেপির জয়ের নেপথ্যে কৃতিত্ব মহারাষ্ট্রের। প্রধানমন্ত্রী মহারাষ্ট্র থেকে বড়বড় প্রকল্প ছিনিয়ে নিয়ে গিয়ে গুজরাটকে দিয়েছেন। আবার দেশের যত বড় বড় ইভেন্ট সব গুজরাটে হচ্ছে। বিদেশ থেকে কোনও রাষ্ট্রনেতা এলে তাঁকে গুজরাটে নিয়ে যাওয়া হচ্ছে। এসব ইভেন্টের জন্যই গুজরাটে বিজেপি জিতেছে। উদ্ধব বলছেন, মোদিই নিজেকে গুজরাটের অস্মিতার প্রতীক হিসাবে তুলে ধরেছেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে