BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মহারাষ্ট্রে সরকার গঠনের জল্পনা উসকে রাজভবনে যাচ্ছে শিব সেনা-এনসিপি

Published by: Subhamay Mandal |    Posted: November 5, 2019 1:35 pm|    Updated: November 5, 2019 1:35 pm

NCP-Shiv Sena to meet Maharashtra Governor today

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহারাষ্ট্র সরকার গঠন নিয়ে দড়ি টানাটানি অব্যাহত। তার মধ্যেই এনসিপির সঙ্গে যোগাযোগ রেখে চলেছে শিব সেনা। শিব সেনার সাংসদ সঞ্জয় রাউত মঙ্গলবার জানিয়েছেন, এনসিপির সঙ্গে যোগাযোগ জারি রয়েছে। কিন্তু শরদ পওয়ার মুখ্যমন্ত্রী হবেন না সে বিষয়ও নিশ্চিত করেছেন তিনি। সূত্রের খবর, এদিনই সন্ধে ছ’টা নাগাদ রাজভবনে একযোগে যাচ্ছে শিব সেনা-এনসিপি। দুই দলের শীর্ষ নেতারা রাজ্যপালের সঙ্গে দেখা করবেন।

প্রসঙ্গত, সোমবারই কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গে মহারাষ্ট্রের অচলাবস্থা নিয়ে বৈঠক করেন এনসিপি সুপ্রিমো শরদ পওয়ার। তবে সেই বৈঠক থেকে ফলপ্রসু কিছু বেরোয়নি। যদিও, বৈঠক শেষে পওয়ার বলেন, সোনিয়ার সঙ্গে সরকার গঠন নিয়ে কোনও আলোচনা হয়নি। এনসিপি সুপ্রিমোর কথায়, “আমি আজ সোনিয়া গান্ধীর সঙ্গে কথা বললাম। আগামী দিনেও বলব। আমরা দুই দলের ভবিষ্যৎ রোডম্যাপ নিয়ে আলোচনা করেছি। তবে, ঠিক সরকার গঠন নিয়ে কোনও আলোচনা হয়নি।”

কিন্তু তাহলে কী কংগ্রেস-এনসিপি মহারাষ্ট্রে সরকার গড়ার দাবি জানাবে? পওয়ার সংক্ষেপে বললেন, “আমাদের কাছে উপযুক্ত সংখ্যা নেই।” পওয়ারের সাফ ইঙ্গিত সরকার গড়ার মতো উপযুক্ত সংখ্যা আমাদের নেই।” শিব সেনার সঙ্গে এনসিপির জোট প্রসঙ্গে পওয়ারের মন্তব্য, এনসিপির সঙ্গে শিব সেনার এখনও কোনও আলোচনায় হয়নি। সোমবারই দিল্লিতে আবার দেবেন্দ্র ফড়ণবিস বৈঠক করেন। এখনও সরকার গঠনের বিষয়ে আশাবাদী বিজেপি। কারণ, এই মূহূর্তে মহারাষ্ট্রে বিধায়ক সংখ্যায় বৃহত্তম দল তারাই।

[আরও পড়ুন: ‘দ্রুত সরকার গড়ব, আমি আত্মবিশ্বাসী’, অমিতের সঙ্গে বৈঠক শেষে বললেন ফড়ণবিস]

হাল ছাড়তে নারাজ শিব সেনাও। এনসিপির সঙ্গে জোটে যাওয়ার ইঙ্গিত দিলেও মুখ্যমন্ত্রীর কুর্সি নিজেদের দখলেই রাখতে চায় সেনা। সঞ্জয় রাউত স্পষ্ট করে দিয়েছেন, মুখ্যমন্ত্রী হবে তাদের শিবির থেকেই। শরদ পওয়ারের মুখ্যমন্ত্রী হওয়ার সম্ভাবনা উড়িয়ে দিয়ে তিনি বলেন, ‘উনি দিল্লির বড় নেতা। তাঁকে আবার মহারাষ্ট্রে টেনে আনা হচ্ছে কেন?’ মহারাষ্ট্রে ভোটের ফলপ্রকাশের পরও মুখ্যমন্ত্রীর গদির লড়াইয়ে যুযুধান বিজেপি-শিব সেনা দুই শিবির। আর এ লড়াইয়ে জয় নিশ্চিত হবে বলে আত্মবিশ্বাসী শিব সেনা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে