২১ আষাঢ়  ১৪২৭  সোমবার ৬ জুলাই ২০২০ 

Advertisement

‘দ্রুত সরকার গড়ব, আমি আত্মবিশ্বাসী’, অমিতের সঙ্গে বৈঠক শেষে বললেন ফড়ণবিস

Published by: Subhajit Mandal |    Posted: November 4, 2019 6:08 pm|    Updated: November 4, 2019 6:08 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাম্প্রতিককালে বিজেপি যখনই সমস্যায় পড়েছে, তখনই হাল ধরেছেন অমিত শাহ। সদ্য হরিয়ানা বিধানসভাতেও শাহ-জাদুতেই সরকার গড়েছে গেরুয়া শিবির। ভারতীয় রাজনীতির বর্তমান চাণক্যের উপর এবার ভার পড়ল মহারাষ্ট্রে উদ্ভুত সমস্যা সমাধানের। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবিস সোমবার নয়াদিল্লিতে এসে দেখা করেন বিজেপি সভাপতি তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহর সঙ্গে। তারপরই তিনি জানিয়ে দেন, খুব দ্রুত মহারাষ্ট্রে নতুন সরকার গঠিত হবে। এ বিষয়ে তিনি আত্মবিশ্বাসী।

মহারাষ্ট্রে সরকার গঠন নিয়ে বেনজির অচলাবস্থা সৃষ্টি হয়েছে। ফলপ্রকাশের ১১ দিন পরও কোনও দল সরকার গড়ার দাবি পর্যন্ত জানায়নি। এনডিএ-র দুই জোটসঙ্গী এখন একে অপরের সঙ্গে আলোচনা করাও বন্ধ করে দিয়েছে। এদিকে, শিব সেনা ঘুরপথে কংগ্রেস-এনসিপির সমর্থনে সরকার গড়ার সাধ্যমতো চেষ্টা করছে। এই পরিস্থিতিতে ফড়ণবিস-অমিত শাহ সাক্ষাতের দিকে নজর ছিল রাজনৈতিক মহলের। বৈঠক শেষে ফড়ণবিসের কথাবার্তায় আত্মবিশ্বাস প্রকাশ পেল। যদিও, তিনি বললেন, এদিন কোনও রাজনৈতিক আলোচনা করতে তিনি আসেননি। অমিত শাহর সঙ্গে নাকি তাঁর আলোচনা হয়েছে মহারাষ্ট্রের কৃষকদের সমস্যা নিয়ে। শেষে অবশ্য সংক্ষেপে ফড়ণবিস বলেন, “মহারাষ্ট্রে দ্রুত সরকার তৈরি হবে। আমি আত্মবিশ্বাসী।”

 

[আরও পড়ুন: সংসদে বিজেপিকে চাপে ফেলার কৌশল, বিরোধীদের একজোট করতে বৈঠক সোনিয়ার]


তাৎপর্যপূর্ণভাবে ফড়ণবিস-অমিত শাহ বৈঠকের পরই মহারাষ্ট্রের এক বিজেপি নেতা বললেন, এনসিপি-কংগ্রেস-শিব সেনা জোটের পক্ষে সরকার গড়া অসম্ভব। সরকার গড়লে শিব সেনা-বিজেপি জোটই গড়বে। বিজেপি নেতাদের অন্য একটা অংশ আবার বলছে, শিব সেনা যদি মুখ্যমন্ত্রিত্বের দাবি থেকে না সরে তাহলে, আবার নির্বাচন করার পক্ষে তাঁরা। শিব সেনা অবশ্য এখনও সমানে হুমকি দিয়ে চলেছে। আজ সকালেও উদ্ধব ঠাকরের অন্যতম বিশ্বস্ত নেতা সঞ্জয় রাউত জানিয়েছেন, এবার রাজ্যপালে উচিত একক বৃহত্তম দলকে সরকার গড়তে আহ্বান করা। আর বিজেপি যদি সরকার গড়তে না চায়, তাহলে আমরা সরকার গড়ার দাবি জানাবো।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement