BREAKING NEWS

১৯  মাঘ  ১৪২৯  শনিবার ৪ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

NDTV’র রাশ এবার আদানির হাতে! পর্ষদ থেকে ইস্তফা দিলেন প্রণয় রায় ও রাধিকা রায়

Published by: Biswadip Dey |    Posted: November 30, 2022 11:13 am|    Updated: November 30, 2022 11:13 am

NDTV founders Prannoy Roy and Radhika Roy resigned from RRPRH board। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেসরকারি সংবাদমাধ‌্যম এনডিটিভি (NDTV) গোষ্ঠীর রাশ নিজের হাতে প্রায় নিয়ে ফেললেন গৌতম আদানি (Gautam Adani)। সংস্থার পরিচালন পর্ষদের বোর্ড থেকে ইস্তফা দিলেন প্রণয় রায় ও রাধিকা রায়। বম্বে স্টক এক্সচেঞ্জকে বোর্ডের তরফে এই তথ্য দেওয়া হয়েছে। এর ফলে ওই সংবাদমাধ্যমের পরিচালনার ভার আদানি গোষ্ঠীর হাতে যাওয়া প্রায় নিশ্চিত হয়ে গেল।

সুদীপ্ত ভট্টাচার্য, সঞ্জয় পুগলিয়া এবং সন্থিল সিন্নাইয়া চেঙ্গালভারায়ণকে আরআরপিআই হোল্ডিং প্রাইভেট লিমিটেড তথা পর্ষদের পরিচালন বোর্ডে ডিরেক্টর হিসেবে নিয়োগ করা হচ্ছে। এই অন্তর্ভুক্তির সঙ্গে সঙ্গে আদানি গ্রুপের প্রতিনিধিরাও বোর্ডে ঢুকে পড়লেন।

[আরও পড়ুন: হাই কোর্টের বিচারপতির সংখ্যা বাড়লেই সমস্যা মিটবে না, BJP নেতার মামলা খারিজ সুপ্রিম কোর্টে]

গত আগস্টেই জানা গিয়েছিল, এনডিটিভি গোষ্ঠীর ২৯.১৮ শতাংশ শেয়ার আদানিদের হাতে চলে গিয়েছে। সোশ‌্যাল মিডিয়ায় বিষয়টি ট্রেন্ডিং হতে থাকে। পরে এনডিটিভির তরফে জানানো হয়, যে পদ্ধতিতে তাদের সংস্থার শেয়ার করায়ত্ত্ব করা হয়েছে বলে দাবি করা হচ্ছে তা আইনসম্মত নয়। এনডিটিভি-র মূল প্রোমোটার সংস্থা আরআরপিআর-এর হেফাজতে থাকা একটা বড় অংশের শেয়ারের মালিকানা আদানির সংস্থার হাতে গেলেও এনডিটিভি-র ৬১.৪৫ শতাংশ শেয়ার এবং মূল মালিকানা সংস্থার প্রতিষ্ঠাতা প্রণয় রায় ও রাধিকা রায়ের হাতেই রয়েছে।

কিন্তু এবার আরআরপিআর হোল্ডিংয়ের তরফে স্টক এক্সচেঞ্জকে জানিয়ে দেওয়া দেওয়া হয়েছে, ২৯.১৮ শতাংশ শেয়ার আদানি গোষ্ঠীর কাছে চলে গিয়েছে। কেননা সেবির নিষেধাজ্ঞার যে দাবি আরআরপিআরের তরফে দেখানো হচ্ছিল তা শেষ পর্যন্ত খারিজ হয়ে গিয়েছে। এরই পাশাপাশি আরও ২৬ শতাংশ শেয়ার নিজেদের হাতে রাখার প্রস্তাব দেওয়া হয়েছে। ওই প্রস্তাব ৫ ডিসেম্বর পর্যন্ত। ওই শেয়ার কিনতে শেয়ার পিছু ২৯৪ টাকা দিচ্ছে আদানি গোষ্ঠী। সব মিলিয়ে ১.৬ কোটি শেয়ার কিনবে তারা। আর তাহলেই এনডিটিভি গোষ্ঠীর সিংহভাগ নিয়ন্ত্রণই চলে যাবে গৌতম আদানির হাতে।

[আরও পড়ুন: ভাগ্নের বিয়েতে নাচতে নাচতে মাটিতে লুটিয়ে পড়লেন মামা! ক্যামেরায় ধরা পড়ল মৃত্যুদৃশ্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে