BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

‘করোনা মোকাবিলায় ব্যর্থ কেজরিওয়াল সরকার’, কটাক্ষ গৌতম গম্ভীরের

Published by: Sucheta Chakrabarty |    Posted: June 12, 2020 6:53 pm|    Updated: June 12, 2020 8:11 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আনলক ওয়ানেও লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সংক্রমণের মাত্রা দেখে এদিন কেজরিওয়াল সরকারের ব্যর্থতা নিয়ে ভর্ৎসনা করে সুপ্রিম কোর্ট। তারপরই আপ প্রধানের উপর খড়গহস্ত হয়ে ওঠেন দিল্লির বিজেপি সাংসদ গৌতম গম্ভীর (Gautam Gambhir)। এমনকি দিল্লিবাসীকে এই বিষয়ে সাবধানও করেন ক্রিকেটার তথা রাজনীতিবিদ গম্ভীর।

দিল্লি হাসপাতালগুলিতে করোনা রোগীদের সঙ্গে অমানবিক আচরণ করা হচ্ছে বলে এদিন দিল্লি সরকারকে তোপ দাগে দেশের শীর্ষ আদালত। ফলে সুযোগ বুঝে চুপ থাকেননি দিল্লির বিজেপি সাংসদ গৌতম গম্ভীর। এদিন টুইট করে কেজরিওয়াল সরকারের বিরুদ্ধে প্রশ্ন তোলেন তিনি। গম্ভীর বলেন, “দিল্লিবাসীরা সাবধান! অ্যাড ক্যাম্পেইন ব্যর্থ হয়েছে। কেন্দ্রীয় সরকার, পার্শ্ববর্তী রাজ্য, হাসপাতাল, টেস্টিং অ্যাপ সবাইকে দোষারোপ করা শেষ হয়েছে। এবার সুপ্রিম কোর্টকে দোষ দেওয়ার পালা। কারণ অরবিন্দ কেজরিওয়াল নিজে কোনও দোষ স্বীকার করেন না।”

এর আগেও যখন কেজরিওয়াল দিল্লিকে স্বাভাবিক ছন্দে ফেরাতে বার বার লকডাউন তুলে দেওয়ার বিষয়ে অনুরোধ করেন তখন বাঁধ সাজেন দিল্লির এই বিজেপি সাংসদ। গম্ভীর বলেছিলেন, হঠাৎ করে সবকিছু একসঙ্গে চালু করে দেওয়া মানে মৃত্যুর পরোয়ানা নিয়ে আসা। আমি দিল্লি সরকারকে অনুরোধ করছি এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার আগে ভালো করে সবকিছু ভেবে দেখতে।

[আরও পড়ুন:মহারাষ্ট্রের মন্ত্রিসভায় করোনার থাবা, আক্রান্ত পরিষদীয় মন্ত্রী ধনঞ্জয় মুণ্ডে]

এদিন সুপ্রিম কোর্ট দিল্লি, মহারাষ্ট্র, তামিলনাড়ু ও পশ্চিমবঙ্গ সরকারকে ভর্ৎসনা করে। সুপ্রিম কোর্ট জানায়, এই রাজ্যগুলিতে যেভাবে করোনা রোগীদের চিকিৎসা করা হচ্ছে, বা মৃতদেহের সৎকার করা হচ্ছে, তাতে যথাযথ পদ্ধতি মানা হচ্ছে না। কেন এই ধরনের কাজ করা হচ্ছে, সে বিষয়ে এই রাজ্যগুলিকে রিপোর্ট জমা দেওয়ারও নির্দেশ দিয়েছে দেশের শীর্ষ আদালত। অন্যদিকে এদিনই দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন রাজ্যের অর্থনীতির দোহাই দিয়ে সংবাদসংস্থা এএনআইকে জানান, “লকডাউনে রাজ্যের অর্থনীতির অবস্থা খারাপ। এই মুহূর্তে আর লকডাউন বাড়ানো সম্ভব নয়। এই অবস্থায় নতুন করে অর্থনীতি চালু করতে হবে। তবে স্বাস্থ্য পরিষেবা কী ভাবে আরও উন্নত করা যায় আমরা সেই চেষ্টা করছি।”

[আরও পড়ুন:ত্রাণ বিলি করে ফিরেই অসুস্থ, করোনা আক্রান্ত তৃণমূল বিধায়ক নির্মল ঘোষের ছেলে]

দিল্লির হাসপাতালগুলিতেও বাইরের রোগীদের চিকিৎসায় নিষেধাজ্ঞা নিয়েও এদিনের টুইটে গম্ভীর কড়া সমালোচনা করেন কেজরিওয়াল সরকারের। তাঁর মতে, “করোনার বিরুদ্ধে লড়াই করতে গেলে আমাদের এক হতে হবে। সেখানে আক্রান্তদের নিয়ে দিল্লি সরকারের এই পৃথক মনোভাব কাম্য নয়।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement