২২ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কেন্দ্রীয় অর্থমন্ত্রীকে ‘নির্বলা’ বলে কটাক্ষ অধীরের, বিজেপির বিক্ষোভে উত্তাল সংসদ

Published by: Soumya Mukherjee |    Posted: December 2, 2019 7:14 pm|    Updated: December 2, 2019 7:15 pm

Nirbala: Congress's Adhir Ranjan Chowdhury attacks Nirmala Sitharaman

সংসদে বক্তব্য রাখছেন অধীর

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবিবার একটি সংবাদ সংস্থার সঙ্গে কথা বলার সময় এনআরসি ইস্যুতে সরব হন অধীর চৌধুরি। এর মাধ্যমে বিজেপি দেশে অশান্তি শুরু করতে চাইছে বলেও অভিযোগ করেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ নিজেরাই অনুপ্রবেশকারী বলে আক্রমণ শানান। এরপরই তাঁর এই মন্তব্যের বিরুদ্ধে সরব হয়ে ওঠেন বিজেপি নেতারা। সোমবার সংসদের অধিবেশন শুরু হতেই এই বিষয়টিকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় লোকসভায়। প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে অপমান করার জন্য বিরোধী দলনেতাকে ক্ষমা চাইতে হবে বলে দাবি জানান। শুধু তাই নয়, অধীরের মন্তব্য প্রেক্ষিতে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীকেও আক্রমণ করেন বিজেপি নেতা-নেত্রীরা। তাঁকে ইটালিয়ান বলেও কটাক্ষ করা হয়। বিষয়টি নিয়ে তুমুল বিতর্কের মাঝেই কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণকে ‘নির্বলা’ উত্তেজনা আরও বাড়ালেন অধীর।

[আরও পড়ুন: “জিডিপি রামায়ণ-মহাভারত নয়, কোনও কাজে লাগবে না”, মন্তব্য বিজেপি সাংসদের]

সোমবার দুপুরে আয়কর আইন(সংশোধনী) ২০১৯, নিয়ে আলোচনা চলছিল লোকসভায়। সেসময় আচমকা কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণকে কটাক্ষ করতে শুরু করেন বহরমপুরের কংগ্রেস সাংসদ। রীতিমতো ব্যঙ্গ করে বলেন, ‘আপনাকে শ্রদ্ধা করি। কিন্তু, কখনও কখনও মনে হয় আপনাকে নির্মলা সীতারমণের জায়গায় ‘নির্বলা’ সীতারমণ বলা ঠিক হবে কিনা। একজন মন্ত্রী হয়েও নিজের বুদ্ধিতে চলতে পারেন না। নিজের কোনও ক্ষমতাই নেই আপনার।’

[আরও পড়ুন: রাতের রাস্তায় কীভাবে মহিলারা সুরক্ষিত থাকবেন? টিপস দিয়ে বিতর্কে হায়দরাবাদ পুলিশ]

লোকসভার বিরোধী দলনেতার মুখে এই ধরনের কথা শুনে উত্তেজিত হয়ে পড়েন সংসদে উপস্থিত বিজেপি সাংসদরা। একজন মহিলার বিরুদ্ধে এই ধরনের অপমানজনক মন্তব্য করার জন্য তাঁকে ক্ষমা চাইতে হবে বলে দাবি জানাতে থাকেন। যদিও নিজের মন্তব্যের জন্য দুঃখপ্রকাশ করেননি অধীর। বিষয়টিকে কেন্দ্র করে চরম বিতর্কের সৃষ্টি হয়েছে দেশের রাজনৈতিক মহলে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে