BREAKING NEWS

৩১ আশ্বিন  ১৪২৮  সোমবার ১৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

দেওয়ালে মাথা ঠুকে রক্তারক্তি কাণ্ড ঘটাল নির্ভয়ার ধর্ষক বিনয় শর্মা

Published by: Monishankar Choudhury |    Posted: February 20, 2020 11:14 am|    Updated: February 20, 2020 11:47 am

Nirbhaya convict Vinay banged jead on wall, says jail authorities

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেওয়ালে মাথা ঠুকে রক্তারক্তি কাণ্ড ঘটাল দিল্লির নির্ভয়া গণধর্ষণে দোষী বিনয় শর্মা। রবিবার, তিহার জেলে নিজের কুঠুরিতে আচমকা মাথা ঠুকতে শুরু করে সে। তারপর তড়িঘড়ি তাকে আয়ত্তে এনে পরিস্থিতি সামাল দেন কারারক্ষীরা।

জেল সূত্রে খবর, দেওয়ালে ক্রমাগত মাথা ঠুকে নিজেকে আহত করেছে বিনয়। গুরুতর আঘাত না পেলেও তার মাথা ফেটে গিয়েছে। জেলেই তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। চলতি সপ্তাহেই বিনয়ের মানসিক অবস্থা ঠিক নয় এবং সে অনশন শুরু করেছে বলে দিল্লি আদালতে জানান তার আইনজীবী। নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ অধিকারিকের মতে, এই গোটা ঘটনাটি সাজানো হতে পারে। নিজের মানসিক ভারসাম্য ঠিক নয় বলে প্রমাণ করতে চাইছে বিনয়। কারণ, আইন মাফিক উন্মাদ ও মানসিক ভারসাম্যহীন ব্যক্তিকে ফাঁসি দেওয়া হয় না। 

উল্লেখ্য, গত সোমবার নির্ভয়ার চার ধর্ষক ও খুনির জন্য নতুন ফাঁসির দিন ধার্য করে দিল্লির পাতিয়ালা হাউস কোর্ট। ৩ মার্চ সকাল ছটায় তাদের ফাঁসিতে ঝোলানো হবে বলে নয়া পরোয়ানা জারি করে আদালত। চার দোষীর মধ্যে তিনজনেরই আইনি সহায়তা পাওয়ার সমস্ত পথ বন্ধ হয়ে গিয়েছে। আবার দিল্লি হাই কোর্টের দেওয়া সাতদিনের সময়সীমাও শেষ হয়ে গিয়েছে। সোমবার আদালতে শুনানি চলাকালীন তিহার কর্তৃপক্ষ এমনটাই জানায়। এরপরই এই রায় দেয় আদালত। এর আগে দু’বার মৃত্যু পরোয়ানা জারি হওয়ার পরও তা শেষমুহূর্তে খারিজ হয়েছে। ফলে পিছিয়ে গিয়েছে চারজনের মৃত্যুদণ্ড।

[আরও পড়ুন: ‘মরার জন্য এলে বাঁচবে কী করে?’, বিতর্কিত মন্তব্যের জেরে ফের প্রশ্নের মুখে যোগী]                       

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement