১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

পরের প্রজন্মেই ভরসা, রিলায়েন্স রিটেলের দায়িত্ব মেয়ে ইশাকে সঁপে দিলেন মুকেশ আম্বানি

Published by: Kishore Ghosh |    Posted: August 29, 2022 5:34 pm|    Updated: August 29, 2022 7:28 pm

Now Mukesh Ambani Introduces Daughter Isha As Leader Of Reliance's Retail | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত জুন মাসে বড় রদবদল হয় রিলায়েন্স জিওতে (Reliance Jio)। চেয়ারম্যান পদ ছাড়েন মুকেশ আম্বানি (Mukesh Ambani)। ওই পদে বসেন মুকেশ-পুত্র আকাশ আম্বানি (Akash Ambani)। তখনই জানা গিয়েছিল রিলায়েন্স রিটেলের (Reliance Retail) চেয়ারম্যান হতে পারেন মুকেশ কন্যা ইশা আম্বানি (Isha Ambani)। বাস্তবে তাই ঘটল। এবার থেকে রিলায়েন্স রিটেলের নেতৃত্ব দেবেন মেয়ে ইশা, সোমবার ঘোষণা করলেন মুকেশ আম্বানি।

গত এক বছরে স্পষ্ট হয়ে যায় রিলায়েন্স গ্রুপের ব্যাটন পরবর্তী প্রজন্মের হাতে তুলে দেওয়ার প্রক্রিয়া শুরু করে দিয়েছেন দেশের অন্যতম ধনী শিল্পপতি মুকেশ আম্বানি। সেই সূত্রেই রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের ৪৫ তম অ্যানুয়াল জেনারেল মিটিংয়ের পরে ইশা আম্বানিকে আনুষ্ঠানিক ভাবে রিলায়েন্স রিটেলের (Reliance Retail) চেয়ারম্যান ঘোষণা করলেন মুকেশ আম্বানি।

[আরও পড়ুন: দেশে মদ্যপান কমছে! তাড়ি-বিয়ারে ঝুঁকছেন মহিলারা, কী বলছে সমীক্ষা?]

দায়িত্ব নিয়েই ইশা ঘোষণা করলেন, এবার থেকে রিলায়েন্স গ্রোসারি গ্রাহকরা হোয়াটসঅ্যাপের মাধ্যমেই নিত্য প্রয়োজনীয় জিনিসের অর্ডার ও পেমেন্ট করতে পারবেন। এইসঙ্গে ইশা ঘোষণা করেন, রিলায়েন্স রিটেল আগামীতে একটি এফএমসিজি (ফাস্ট মুভিং কনজিউমার গুডস) ব্যবসা শুরু করবে। ইশা জানান, তাঁর সংস্থার লক্ষ্য ভারতীয়দের প্রয়োজনের কথা মাথায় রেখে উৎকৃষ্ট পণ্য উৎপাদন এবং তা গ্রাহকের বাড়িতে পৌঁছে দেওয়া।সবটাই হবে ন্যূনতম মূল্যে। উল্লেখ্য, চলতি বছরে নতুন ২৫০০টি স্টোর খুলেছে রিলায়েন্স রিটেইল। ফলে তাদের স্টোরের সংখ্যা বেড়ে হয়েছে ১৫ হাজার।

[আরও পড়ুন: দলিত যুবকের সঙ্গে মুসলিম তরুণীর প্রেম, উত্তরপ্রদেশে যুগলকে খুন]

গত বছর মুকেশ আম্বানি বলেছিলেন, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের (Reliance Industries) নেতৃত্বে পরিবর্তন আসছে। পরের প্রজন্ম আরও দায়িত্ব নিচ্ছে। তিনি বলেন, “সন্তানদের মধ্যে আমি সেই প্রতিভা ও সম্ভাবনা দেখতে পাচ্ছি, যা রিলায়েন্সের প্রতিষ্ঠাতা আমার বাবা ধীরুভাই আম্বানির (Dhirubhai Ambani) মধ্যে ছিল।” তিনি আশা করেন, ধীরুভাইয়ের মতোই ভারতের আর্থিক বিকাশে অবদান রাখবে আম্বানি পরিবারের আগামী প্রজন্ম। উল্লেখ্য আকাশেরই যমজ বোন ইশা। এছাড়াও রয়েছেন মুকেশের ছোট ছেলে অনন্ত আম্বানি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে