২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

জাতীয় ঐক্যের উৎসব হয়ে উঠুক রাম মন্দিরের ভূমিপুজো, বিরোধিতা ভুললেন প্রিয়াঙ্কা গান্ধী

Published by: Sulaya Singha |    Posted: August 4, 2020 1:03 pm|    Updated: August 4, 2020 1:03 pm

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এমনিতে যোগী সরকারকে মুহুর্মুহু আক্রমণ করতে ছাড়েন না তিনি। বিরোধী নেত্রী হিসেবে কেন্দ্রের নানা সিদ্ধান্তের সমালোচনাও করে থাকেন নির্দ্বিধায়। তবে শ্রীরামের ‘কৃপা’য় সেই বৈরিতা সাময়িক দূর হল বলাই যায়। কারণ রাম মন্দিরের ভূমিপুজো নিয়ে ইতিবাচক কথা শোনা গেল প্রিয়াঙ্কা গান্ধীর (Priyanka Gandhi) গলায়। তাঁর আশা, জাতীয় ঐক্যের উৎসব হয়ে উঠবে এই ভূমিপুজো।

করোনাতঙ্ক উপেক্ষা করেই ভূমিপুজোর জন্য চূড়ান্ত পর্বের প্রস্তুতি চলছে রাম জন্মভূমিতে। ইতিমধ্যেই একাধিকবার অযোধ্যার প্রস্তুতি সরেজমিনে দেখেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। ৫ আগস্ট অর্থাৎ আগামীকালই ভূমিপুজো ও ভিত্তিপ্রস্তর স্থাপনের জন্য হাজির হবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কিন্তু করোনা আবহে এই ভূমিপুজো আয়োজন নিয়ে নানা বিতর্কও তৈরি হয়েছে। বিরোধীদের অনেকেই দাবি করছেন, দেশের এমন সংকটকালে মোদির এই সিদ্ধান্ত কোনওভাবেই মেনে নেওয়া যায় না। AIMIM প্রধান আসাদউদ্দিন ওয়েইসি আবার আরও একধাপ এগিয়ে মোদির ভূমিপুজোয় শামিল হওয়ার সিদ্ধান্তকে ধর্মনিরপেক্ষতার শর্ত ভঙ্গ বলে আখ্যা দেন। তবে সেসব উপেক্ষা করেই জোরকদমে তৈরি হচ্ছে অযোধ্যা। আর এই ভূমিপুজোর শুভক্ষণে রাজনৈতিক বিরোধিতা ভুললেন প্রিয়াঙ্কা গান্ধী।

[আরও পড়ুন: ভূমিপুজো উপলক্ষে কড়া নিরাপত্তা অযোধ্যায়, আমন্ত্রিত ১৭৫ জন, মোদি থাকবেন ঘণ্টা তিনেক]

মঙ্গলবার কংগ্রেস নেত্রী বলেন, “আশা করি, এই ভূমিপুজ জাতীয় ঐক্য ও সংস্কৃতিকে আরও দৃঢ় করবে।” তবে প্রিয়াঙ্কা একা নন, মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথেও গলাতেও সমর্থনের সুর। আজই নিজের বাড়িতে হনুমান চল্লিশা পাঠের একটু ছোট্ট অনুষ্ঠানের আয়োজন করেন তিনি। জানান, অযোধ্যার ভূমিপুজো উপলক্ষেই এই আয়োজন। টুইটারে একটি ভিডিও পোসেট করে জানান, রাজ্যের মানুষের শুভকামনা করে তিনি নিজে হনুমান চল্লিশা পাঠ করবেন।

তবে ভূমিপুজো (Ram Mandir Bhoomi Pujan) নিয়ে এখনও দ্বিধাবিভক্ত কংগ্রেস। প্রিয়াঙ্কা, কমল নাথরা এর সমর্থন জানালেও দিগ্বিজয় সিং করোনা আবহে ভিত্তিপ্রস্তর স্থাপনের বিরোধিতাই করেছেন।

[আরও পড়ুন: রাম মন্দিরের ভূমিপুজোর দিনক্ষণ ঠিক করা জ্যোতিষীকে খুনের হুমকি! বাড়ানো হল নিরাপত্তা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement