BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মোদি যদি এতই খারাপ হবে তাহলে মহাজোট করতে হচ্ছে কেন? কটাক্ষ প্রধানমন্ত্রীর

Published by: Subhajit Mandal |    Posted: January 13, 2019 6:51 pm|    Updated: January 13, 2019 7:50 pm

Opposition are confused, says Modi

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশে মহাজোট ঘোষণার সময় মায়াবতী দাবি করেছিলেন, সপা-বসপার এই জোট বিজেপির ঘুম উড়িয়ে দেবে। বুয়া-ভাতিজার এই জোট আদৌ শাসক শিবিরের ঘুম ওড়াতে পেরেছে কিনা জানা নেই, তবে প্রধানমন্ত্রী একটা ধাক্কা যে খেয়েছেন তা গত দু’দিনে তাঁর বক্তব্যতেই পরিষ্কার। শনিবার দলের কেন্দ্রীয় বৈঠকে মোদি সরাসরি কটাক্ষ করেছিলেন বিরোধী জোটকে। এই জোটকে সংকীর্ণ স্বার্থের এবং সুবিধাবাদী বলেছিলেন। বলেছিলেন, বিরোধীরা ‘মজবুর’ সরকার গড়তে চাই, আর তিনি চান দেশকে মজবুত সরকার গড়ে দিতে। একদিন পর, অর্থাৎ রবিবার শোনা গেল একই কথা, তবে এবার অন্য ভাষায়।

[মহাজোট থেকে বাদ পড়েও হতাশ নয় কংগ্রেস, তৈরি রাহুলের মাস্টার প্ল্যান]

প্রধানমন্ত্রী বললেন, “আমাদের বিরোধীরা বড্ড বিভ্রান্ত। মোদি খারাপ, সরকার কাজ করছে না, মানুষ মোদিকে পছন্দ করে না। এসব বলার বিন্দুমাত্র সুযোগ ওরা ছাড়ে না। অথচ এই মোদিকে হারাতেই তারা সুবিধাবাদী জোট করছে। যারা কিছুদিন আগে পর্যন্ত শত্রু ছিল, হয়তো এখনও একে অপরকে পছন্দ করে না, তারাও একজোট হচ্ছে। বন্ধুরা, মোদি যদি এতই খারাপ হবে তাহলে মোদিকে হারাতে মহাজোট করার কী দরকার? আপনাদের কী একা লড়ার মতো আত্মবিশ্বাস নেই?” কার্যত স্পষ্ট ভাষাতেই বিরোধীদের একা লড়ার চ্যালেঞ্জ ছুঁড়লেন প্রধানমন্ত্রী। বিরোধীদের দাবি, আসলে উনি মহাজোটের অগ্রগতি দেখে ভয় পেয়েছেন। তাই যেনতেন প্রকারেণ এই জোট ভাঙার চেষ্টা করছেন।

[‘পাক সহায়তায় মোদিকে ক্ষমতাচ্যুত করতে চাইছে কংগ্রেস’, আক্রমণ প্রতিরক্ষা মন্ত্রীর]

এদিন বিজেপির ‘মেরা বুথ সবসে মজবুত’ কর্মসূচিতে চেন্নাইয়ের কর্মীদের সঙ্গে ভিডিও কনফারেন্সিংয়ে কথা বলছিলেন প্রধানমন্ত্রী। মোদি আরও দাবি করেন, “বিরোধীরা জোট করছে কারণ তাঁরা নিজেদের আলাদা সাম্রাজ্য বানাতে চাই, আর আমরা মানুষকে শক্তি দিতে চাই। অন্য দলের মতো আমরা বিভাজনের রাজনীতি করি না, ভোট ব্যাংকের রাজনীতিতে বিশ্বাস করি না। আমরা শুধু উন্নয়নে বিশ্বাস করি।”

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে