BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২১ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এবার মোদি-শাহদের ‘অস্কার’ দিল কংগ্রেস! কে কোন বিভাগে পুরস্কার পেলেন?

Published by: Subhajit Mandal |    Posted: February 10, 2020 2:06 pm|    Updated: February 10, 2020 8:38 pm

Oscars 2020: Congress gives Best Action award to PM Modi

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “অ্যান্ড দ্য অস্কার ফর দ্য বেস্ট অ্যাক্টর ইন অ্যাকশন রোল গোজ টু… নরেন্দ্র মোদি।” অবাক হচ্ছেন? ভাবছেন অস্কারের মঞ্চে তো এমন কোনও পুরস্কারের কথা ঘোষণা করা হয়নি। তাছাড়া অস্কারের (Oscars 2020) তালিকায় এই ধরনের কোনও বিভাগও তো নেই। তাহলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কারা অস্কার দিল? উত্তর, কংগ্রেস। সোমবার অস্কারের মঞ্চে যখন গোটা বিশ্ব একাধিক স্মরণীয় মুহূর্তের সাক্ষী থাকল তখন দেশের বৃহত্তম বিরোধী দল কংগ্রেস (Congress) মাতল রসিকতায়। নিজেদের মতো ক্যাটেগরি তৈরি করে বিজেপি নেতাদের অস্কারের তালিকা তৈরি করল সোনিয়ার দল। আর তা পোস্ট করা হল সোশ্যাল মিডিয়ায়।

কংগ্রেসের দেওয়া অস্কারের তালিকাটিও লম্বা। প্রথম অস্কারটি কংগ্রেস দিয়েছে অ্যাকশন চরিত্রে সেরা অভিনয়ের জন্য। এই বিভাগে মনোনীত হয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(Narendra Modi),  উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) এবং ভোপালের সাংসদ সাক্ষী প্রজ্ঞা সিং ঠাকুর। নিজের দলের দুই অধঃস্তন নেতাকে হারিয়ে এই পুরস্কারটি জিতে নিয়েছেন নরেন্দ্র মোদি। সোশ্যাল মিডিয়ায় মোদিকে অস্কার দেওয়ার কথা ঘোষণা করে কংগ্রেস লিখছে, “পুরস্কার জিততে হল ৫৬ ইঞ্চির ছাতি থাকতে হয়।”

[আরও পড়ুন: ‘ভারতীয় নাগরিকত্ব পেলে অর্ধেক বাংলাদেশ ফাঁকা হয়ে যাবে’, দাবি কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর]

অমিত শাহও অস্কার পেয়েছে। তাঁকে দেওয়া হয়েছে সেরা খলনায়কের পুরস্কার। এই বিভাগে মনোনয়ন পেয়েছিলেন স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং কেন্দ্রীয় অর্থ প্রতিমন্ত্রী অনুরাগ ঠাকুর। এই বিভাগে বাকি দু’জনকে অনায়াসে হারিয়ে দিয়ে অস্কার জিতেছেন শাহ। তাঁর পুরস্কার পাওয়ার কথা ঘোষণা করে কংগ্রেস লিখছ, “গব্বর, মোগ্যাম্বোরা এখন অতীত। নতুন ভারতের প্রয়োজন অমিত শাহকে।”

[আরও পড়ুন: মানবিকতার নজির, হিন্দু শবযাত্রীদের জন্য ব্যারিকেড সরিয়ে রাস্তা খুলে দিল শাহিনবাগ]

কৌতুক চরিত্রে সেরা অভিনেতা হিসেবে মনোনয়ন পেয়েছিলেন দিল্লির বিজেপি সভাপতি মনোজ তিওয়ারি(Manoj Tiwari) , অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ এবং রেলমন্ত্রী পীযূষ গোয়েল। দুই কেন্দ্রীয় মন্ত্রীকে হারিয়ে দিয়ে এবারের সেরা কৌতুক অভিনেতা হিসেবে বাছা হয়েছে দিল্লির বিজেপি সভাপতি মনোজ তিওয়ারিকে। এছাড়াও সেরা নাটকীয় চরিত্রে অভিনয়ের জন্য অস্কার পেয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও।

সোশ্যাল মিডিয়ায় কংগ্রেস এই পুরস্কারগুলি ঘোষণার পর তা রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে। বৃহত্তম বিরোধী দলের এই রসিকতাকে অনেকে বেশ পছন্দও করছে। তবে, এভাবে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীদের নিয়ে রসিকতা করার পক্ষে নেন অধিকাংশই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে