BREAKING NEWS

১২ কার্তিক  ১৪২৭  বৃহস্পতিবার ২৯ অক্টোবর ২০২০ 

Advertisement

‘আমরা কৃষকদের কথা ভাবি, আগের সরকার বুঝত কেবল ভোট’, কংগ্রেসকে খোঁচা প্রধানমন্ত্রীর

Published by: Biswadip Dey |    Posted: October 3, 2020 5:15 pm|    Updated: October 3, 2020 5:15 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘কৃষি বিল (Farm Law) পাশ করিয়েছে সরকার। কারণ বিজেপির কাছে কৃষকের লাভই অগ্রাধিকার পায়। আগের সরকার শুধু ভোটের কথা ভাবত।’ শনিবার এভাবেই কংগ্রেসকে কটাক্ষ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। এদিন হিমাচল প্রদেশের রোটাংয়ে ‘অটল টানেল’-এর উদ্বোধন করেন তিনি। পরে সোলাং উপত্যকায় এক জনসভায় বক্তব্য রাখার সময় বিতর্কিত কৃষি আইনের প্রসঙ্গ উঠে আসে তাঁর কথায়।

প্রধানমন্ত্রী বলেন, ‘‘আমাদের দেশ আরও উন্নতির দিকে এগোচ্ছে। উদাহরণস্বরূপ বলা যায় কৃষি আইনের কথা। আমাদের কাছে কৃষকদের লাভটাই অগ্রাধিকার পায়। এর আগের সরকারের কাছে অগ্রাধিকার ছিল ভোট।’’

[আরও পড়ুন: ফাঁস দক্ষিণ ভারতের জঙ্গলে ISIS-এর ‘মুক্তাঞ্চল’ তৈরির ছক, চার্জশিট জমা NIA’র ]

এই টানেলের উপকারিতা নিয়ে বক্তব্য রাখতে গিয়ে প্রধানমন্ত্রীর কথায় উঠে আসে কৃষি আইনের কথা। তিনি বলেন, এই আইন ছোট কৃষকদের জন্য সুদূরপ্রসারী লাভজনক হবে। ছোট কৃষকরা তাঁদের পণ্য টানেলের সাহায্যে অনেক দূরের বাজারে গিয়েও বিক্রি করতে পারবেন বলে দাবি করেন তিনি।

এদিকে লকডাউনের শেষে ধীরে ধীরে আনলক প্রক্রিয়ার মধ্যে দিয়ে যাচ্ছে দেশ। একথা মনে করিয়ে এদিন প্রধানমন্ত্রী বলেন, পর্যটন ক্ষেত্রও এবার আস্তে আস্তে স্বাভাবিক অবস্থায় ফিরবে। তিনি আশাপ্রকাশ করেন, টানেল উদ্বোধনের পর এবার পর্যটকদের সংখ্যা বাড়বে এখানে।

[আরও পড়ুন: দেশে করোনায় মৃতের সংখ্যা পেরল লাখের গণ্ডি, মোট আক্রান্ত ৬৫ লক্ষ ছুঁইছুঁই]

তিনি বলেন, ‘‘হিমাচল প্রদেশ-সহ সারা দেশের তরুণদের স্বপ্ন আমাদের কাছে খুব গুরুত্বপূর্ণ। এই টানেল  তাদের সেই স্বপ্নপূরণে সাহায্য করবে। আমি এই রাজ্য ও সারা দেশকে অভিনন্দন জানাতে চাই ‘অটল টানেলে’র উদ্বোধনের দিনে।’’

শনিবার সকালে হিমাচল প্রদেশের রোটাং পাসে দশ হাজার ফুট উচ্চতায় বিশ্বের সবচেয়ে দীর্ঘ টানেল ‘অটল টানেল’-এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং ও হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুরও এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement