২৬ অগ্রহায়ণ  ১৪২৬  শুক্রবার ১৩ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লি হাই কোর্ট রক্ষাকবচ তুলে নেওয়ার পর আইনএনএক্স মিডিয়া মামলায় রীতিমতো বিপাকে প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম। আদালতের রায়ের পরই মঙ্গলবার রাতে প্রাক্তন অর্থমন্ত্রীর বাড়িতে হানা দেয় সিবিআইয়ের একটি প্রতিনিধিদল। ততক্ষণে অবশ্য উধাও হয়ে গিয়েছেন পি চিদম্বরম। মঙ্গলবার সন্ধে থেকেই আর পাত্তা পাওয়া যায়নি তাঁর। কিন্তু, তাতেও দমে যায়নি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। মঙ্গলবারই প্রাক্তন অর্থমন্ত্রীর বাড়িতে একটি নোটিস সাঁটিয়ে দেওয়া হয়। দু’ঘণ্টার মধ্যে তাঁকে ডেপুটি এসপির সামনে হাজিরা দেওয়ার জন্য নির্দেশ দেয় সিবিআই। ওই নোটিসের কপি তাঁকে মেলও করা হয়। দু’ঘণ্টার মধ্যে সিবিআই দপ্তরে হাজির হননি চিদম্বরম। আজ সকালে ফের চিদম্বরমের বাড়িতে গিয়েছে সিবিআইয়ের একটি দল।

[আরও পড়ুন: বদলা নিল ভারতীয় সেনা, নিকেশ অভিনন্দনের উপর অত্যাচার চালানো পাক কমান্ডো]

এদিকে, মঙ্গলবারই আইনজীবী মারফৎ সুপ্রিম কোর্টে আবেদনের সময় হিসেবে দিল্লি হাই কোর্টের রায় তিনদিন স্থগিত রাখার আবেদন করেন চিদম্বরম। কিন্তু, সেই আরজিও খারিজ হয়ে যায়। দিল্লি আদালতের রায়ের পরেই চিদম্বরমের আইনজীবীরা সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন। আজ সকাল সাড়ে দশটায় জরুরি ভিত্তিতে ওই আবেদনের শুনানির জন্যও অনুরোধ করেছেন কপিল সিব্বল, অভিষেক মনু সিংভি, দয়ান কৃষ্ণনের মতো তাঁর আইনজীবীরা। আপাতত আজ সকাল সাড়ে দশটা পর্যন্ত আড়ালেই থাকতে চাইছেন চিদম্বরম। সুপ্রিম কোর্ট যদি তাঁকে কোনওরকম স্বস্তি না দেয় তাহলে আজই গ্রেপ্তার হতে পারেন তিনি।

[আরও পড়ুন: রক্ষাকবচ তুলে নিল আদালত, আইএনএক্স মিডিয়া মামলায় গ্রেপ্তারির মুখে চিদম্বরম!]

সিবিআই অবশ্য এই মামলায় নজিরবিহীন তৎপরতা দেখাচ্ছে। আজ সকালে ফের চিদম্বরমের দিল্লির বাড়িতে যায় সিবিআইয়ের একটি দল। কিন্তু, আবারও তাদের শূন্য হাতে ফিরতে হয়। সিবিআইয়ের পাশাপাশি ইডির একটি দলও চিদম্বরমের বাড়িতে গিয়েছে। এদিকে, চিদম্বরমের আইনজীবী অর্শ্বদীপ সিংয়ের দাবি, সিবিআই রাজনৈতিক উদ্দেশ্যে আইনবিরুদ্ধ কাজ করছে। কোন আইনের ভিত্তিতে তাঁকে দু’ঘণ্টার মধ্যে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হল তা নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি। সেই সঙ্গে সিবিআইয়ের কাছে তাঁর আবেদন, যেহেতু তাঁর মক্কেল সুপ্রিম কোর্টে আবেদন করেছেন, তাই আজ সাড়ে দশটা পর্যন্ত তাঁর বিরুদ্ধে যেন কোনও পদক্ষেপ না করা হয়।এদিকে, চিদম্বরমের পাশে রয়েছে তাঁর দল কংগ্রেস। বুধবার সকালে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী টুইট করে সিবিআইয়ের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন। তিনি বলেন, “নির্লজ্জ কাপুরুষের মতো খোঁজা হচ্ছে চিদম্বরমকে।সরকারের ব্যর্থতাগুলি বারবার তুলে ধরেছেন চিদম্বরম। পরিস্থিতি যায় হোক, তিনি সত্যের জন্য লড়াই করে যাবেন।”

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং