BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সন্ত্রাসে মদত থেকে নজর ঘোরাতেই ভারত বিরোধিতা পাকিস্তানের, অভিযোগ নয়াদিল্লির

Published by: Soumya Mukherjee |    Posted: July 31, 2020 12:24 pm|    Updated: July 31, 2020 1:37 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘জঙ্গিদের সমর্থনের বিষয়টি থেকে চোখ ঘোরাতেই ভারতের বিরুদ্ধে আন্তর্জাতিক মহলের কাছে অভিযোগ জানাচ্ছে পাকিস্তান (Pakistan) । যারা নিজেদের দেশের মধ্যেই প্রতিমুহূর্তে মানবাধিকার লঙ্ঘনের ঘটনা ঘটাচ্ছে তারাই আবার কাশ্মীর নিয়ে অভিযোগ তুলছে।’ বৃহস্পতিবার পাকিস্তানের বিরুদ্ধে তোপ দেগে এই মন্তব্যই করলেন ভারতীয় বিদেশ মন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব।

আগামী ৫ আগস্ট জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহারের বর্ষপূর্তি হচ্ছে। ভারত বিরোধিতার মঞ্চ হিসেবে ওইদিনটিকেই বেছে নিয়েছে ইসলামাবাদ। দেশজুড়ে কালা দিবস (Black day) পালনের মধ্যে দিয়ে কাশ্মীরি জঙ্গিদের পাশে থাকার বার্তা দিতে চাইছে তারা। পাশাপাশি ভূস্বর্গে ভারতীয় সেনার অত্যাচারের গল্প তুলে ধরতে চাইছে গোটা বিশ্বের কাছে। নিজেদের দেশে যে সন্ত্রাসবাদী কার্যকলাপ চলে তার থেকে চোখ ঘোরাতেই এই মরিয়া প্রয়াস ইমরানের সরকারের।

[আরও পড়ুন: রাজস্থানে বিধায়ক কেনাবেচার দর আকাশ ছোঁয়া! শিবির বাঁচাতে সঙ্গীদের জয়সলমেরে সরাচ্ছেন গেহলট ]

বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকের সময় ভারতীয় বিদেশ মন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তবকে এই বিষয়ে প্রশ্ন করেন সাংবাদিকরা। এই সময়ে ৩৭০ ধারা প্রত্যাহারের বর্ষপূর্তিতে পাকিস্তানের কালা দিবস পালনের প্রসঙ্গও উঠে আসে। তার জবাবে অনুরাগ শ্রীবাস্তব বলেন, ‘সীমান্তের ওপার থেকে প্রতিনিয়ত ভারতের মাটিতে হওয়া সন্ত্রাসে মদত দিয়ে আসছে পাকিস্তান। আর সেই এই বিষয়টি থেকে আন্তর্জাতিক মহলের নজর ঘোরাতেই এই ধরনের কর্মসূচি নিচ্ছে তারা।’

[আরও পড়ুন: গত ২৪ ঘণ্টায় দেশে রেকর্ড সংক্রমণ, মাত্র দু’দিনে করোনা আক্রান্ত লক্ষাধিক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement