১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

নিয়ন্ত্রণরেখায় ফের গোলাবর্ষণ পাক সেনার, নিহত ১ ভারতীয়

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 22, 2018 5:07 am|    Updated: January 22, 2018 5:07 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু ও কাশ্মীর সীমান্তে ফের প্রবল উসকানি পাক সেনার। রবিবার রাত থেকে বিএসএফ-এর ছাউনি লক্ষ্য করে অবিরাম গোলাবর্ষণ করছে পাক রেঞ্জার্সরা। ওই হামলায় নিহত হয়েছেন এক ভারতীয় নাগরিক। পাক আক্রমণের পালটা জবাব দেয় বিএসএফ।

সেনা সূত্রে খবর, রাত থেকেই জম্মু, সাম্বা ও রাজৌরি জেলার সীমান্তবর্তী এলাকায় মর্টার হামলা চালায় পাক বাহিনী। নিশানা করা হয় আরএস পুরা, কানাচাক, আখনুর, রামগড় ও নৌসেরা সেক্টরকে। বিএসএফ জানিয়েছে, হামলার যোগ্য জবাব দেওয়া হচ্ছে। গত বৃহস্পতিবার থেকে নিয়ন্ত্রণরেখা বরাবর বোমাবর্ষণ করে চলেছে পাক সেনা। উপদ্রুত এলাকার সাধারণ বাসিন্দাদের লক্ষ্য করে গোলাগুলি, মর্টার শেল ছুটে আসছে নিয়ন্ত্রণরেখার ওপার থেকে। ক্রমাগত চলা পাক হামলায় এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে পাঁচ ভারতীয় জওয়ান-সহ সাত নাগরিকের। আহত হয়েছেন প্রায় ৫৫ জন। ওই অঞ্চলে চূড়ান্ত সতর্কবার্তা জারি করেছে সেনা। সমস্ত স্কুল-কলেজ বন্ধ করে দেওয়া হয়েছে। গ্রামবাসীদের বাড়ির ভিতরে থাকার নির্দেশ দিয়েছে সেনা।

[নিয়ন্ত্রণরেখায় রেঞ্জার্সের গুলিবর্ষণের যোগ্য জবাব বিএসএফ-এর, হত ৪ পাক নাগরিক]

এর আগে গত শুক্রবার আরএস পুরা সেক্টরে পাকিস্তানের বর্বরোচিত হামলায় নিহত হয় দুই ভারতীয় নাগরিক। পালটা জবাব দেয় বিএসএফ। পাকিস্তান দাবি করে ভারতীয় জওয়ানদের হামলায় শিয়ালকোটে চার পাক নাগরিকের মৃত্যু হয়েছে। সীমান্তে পরিস্থিতি এখন যা উত্তপ্ত, তা দেখে বিশেষজ্ঞদের মত, ফের সার্জিকাল স্ট্রাইক চালাতে পারে ভারতীয় সেনা। নিয়ন্ত্রণরেখার ওপারে জঙ্গিদের ডেরা গুঁড়িয়ে দেওয়ার কথা একাধিকবার বলেছেন সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াতও।

উল্লেখ্য, সন্ত্রাসবাদ ইস্যুতে আন্তর্জাতিক মহলে প্রায় একঘরে পাকিস্তান। নজিরবিহীনভাবে ভারত সফরে এসে সার্জিকাল স্ট্রাইকের পক্ষে মত দিয়েছেন ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। ‘একেবারে পাকিস্তানে ঢুকে মারো, আমরা পাশে আছি’, এমনটাই বলে ‘বন্ধু’ ভারতকে সমর্থন জানিয়েছেন তিনি। ফলে, যুদ্ধের পরিস্থিতি তৈরি হলে তেল আভিভ যে দিল্লির পাশে থাকবে, এমনটাই মনে করছে ওয়াকিবহাল মহল। সব মিলিয়ে চিন সঙ্গে থাকলেও পাকিস্তানের জন্য বর্তমান পরিস্থিতি ক্রমশই ঘোরাল হয়ে উঠছে।

[‘পাকিস্তানে ঢুকে মারো, পাশে আছি’, মোদিকে আশ্বাস নেতানিয়াহুর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement