BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ফের বানচাল ভারতে নাশকতার ছক, পাঞ্জাবে খতম পাকিস্তানি অনুপ্রবেশকারী

Published by: Soumya Mukherjee |    Posted: April 26, 2020 4:12 pm|    Updated: April 26, 2020 4:12 pm

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আতঙ্কের জেরে জেরবার বিশ্ব। ইতিমধ্যেই মৃতের সংখ্যা দু’লক্ষ টপকে গিয়েছে। আক্রান্তের সংখ্যাও বাড়ছে লাফিয়ে লাফিয়ে। বিশ্বের প্রায় প্রতিটি দেশই এই মারণ ভাইরাসের প্রতিষেধক খোঁজার চেষ্টা করছে। শুধুমাত্র ব্যতিক্রম পাকিস্তান। তাদের দেশে আক্রান্তের সংখ্যা ১২ হাজার ও মৃতের সংখ্যা ১০০ ছাড়ালেও কোনও হেলদোল নেই ইমরান খানের সরকারের। রেশনের ত্রাণসামগ্রী বিলিতে ধর্মীয় বিভাজন করার পাশাপাশি প্রতিষেধক বানানোর চেষ্টা যে তারা করবে না একথাও পরিষ্কার করে দিয়েছে। তার বদলে ভারতে জঙ্গি নাশকতার চালানোর দিকেই তাদের বেশি উৎসাহ। তাই প্রতিদিন কাশ্মীর সীমান্তে সংঘর্ষবিরতি লঙ্ঘন করার পাশাপাশি বিভিন্ন সীমান্ত দিয়ে ভারতে জঙ্গি অনুপ্রবেশ করানোর চেষ্টা করছে। রবিবার ভোরে এরকম একজন অনুপ্রবেশকারীকে খতম করলেন বিএসএফ (BSF) জওয়ানরা। ঘটনাটি ঘটেছে আটারি সীমান্তের পালমোরা আউটপোস্ট এলাকায়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার ভোর সাড়ে পাঁচটা নাগাদ অমৃতসরের আটারি সীমান্তে মোরা এলাকার বর্ডার আউটপোস্টে নজরদারি চালাচ্ছিলেন বিএসএফের ৮৮ ব্যাটেলিয়ানের জওয়ানরা। সেসময় সীমান্তের কাছে কয়েকজনকে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করতে দেখেন তাঁরা। বিষযটি দেখেই এপার থেকে তাদের ঘোরাফেরা করতে বারণ করা হয়। কিন্তু, তাতে কোনও গুরুত্ব না দিয়ে একজন সীমান্তের খুব কাছে এগিয়ে আসে। বাধ্য হয়ে তাকে লক্ষ্য করে গুলি ছুঁড়তে শুরু করেন বিএসএফ জওয়ানরা। ফলে ঘটনাস্থলেই মৃত্যু হয় তার।

[আরও পড়ুন: ‘যত্রতত্র থুতু ফেলার অভ্যাস ত্যাগ করতে হবে’, সচেতনতার বার্তা প্রধানমন্ত্রীর ]

 

এই ঘটনার কথা শুনেই সেখানে গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখেন বিএফএফ ও পাঞ্জাব পুলিশের উচ্চপদস্থ কর্তারা। বর্তমানে পাকিস্তানের ওই নাগরিক কেন আটারি সীমান্তের কাছ অবস্থিত পালমোরা আউটপোস্টের কাছে ঘোরাফেরা করছিল তা জানার চেষ্টা চলছে।

[আরও পড়ুন: কোয়ারেন্টাইন সেন্টারে ঢুকে গণধর্ষণ, তিন যুবকের পাশবিকতায় শিহরিত দেশবাসী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement