BREAKING NEWS

১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কাশ্মীরে ফের নিরাপত্তা বাহিনীর সাফল্য, উপত্যকায় নিকেশ পাক জইশ জঙ্গি

Published by: Anwesha Adhikary |    Posted: September 27, 2022 11:10 am|    Updated: September 27, 2022 11:17 am

Pakistani JEM terrorist neutralized in Kashmir | Sangbad Pratidin

প্রতীকী ছবি।

মাসুদ আহমেদ, শ্রীনগর: ফের এক পাকিস্তানি জইশ জঙ্গি নিকেশ হল কাশ্মীরে। মঙ্গলবার রাতে কুলগাম জেলার বাটপোরা এলাকায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে এনকাউন্টার শুরু হয়। সেখানেই খতম হয় আবু হুরাইরা নামে ওই জঙ্গি। তার কাছ থেকে বেশ কিছু অস্ত্রও উদ্ধার করা হয়েছে। গোলাগুলির মধ্যে পড়ে আহত হন এক সেনা জওয়ান ও দু’জন সাধারণ মানুষ। তবে তাঁদের অবস্থা স্থিতিশীল বলেই জানা গিয়েছে।

[আরও পড়ুন: চাপে শিশির অধিকারী, দলবদল মামলায় সশরীরে হাজিরার নির্দেশ লোকসভার প্রিভিলেজ কমিটির]

গ্রামের মধ্যে জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়ে সোমবার রাত থেকেই তল্লাশি শুরু করে সেনা ও কাশ্মীর পুলিশের যৌথ বাহিনী। রাত পৌনে একটা নাগাদ জঙ্গিদের ডেরার খোঁজ পাওয়া যায়। আত্মসমর্পণ করতে নির্দেশ দেওয়া হলেও গুলি চালাতে থাকে ওই জইশ জঙ্গি। পুলিশের পালটা গুলি খেয়েই তার মৃত্যু হয়। কাশ্মীর পুলিশের তরফে জানানো হয়েছে, আসলে পাকিস্তানি নাগরিক ওই জঙ্গির কাজ চালাত জইশ-ই-মহম্মদের হয়ে। তার কাছ থেকে একটি একে-৪৭ রাইফেল-সহ অন্যান্য অস্ত্র উদ্ধার করা হয়েছে।

জঙ্গির গুলিতে আহত হন এক সেনা জওয়ান ও দুই স্থানীয় বাসিন্দা। তাঁদের সঙ্গে সঙ্গে হাসপাতাকে নিয়ে যাওয়া হয়। তবে তাঁদের শারীরিক অবস্থা স্থিতিশীল বলেই জানা গিয়েছে। এই এনকাউন্টার সম্পর্কে বিস্তারিত তথ্য প্রকাশ করে টুইট করেছেন কাশ্মীর পুলিশের অ্যাডিশনাল ডিজি বিজয় কুমার।

এনকাউন্টার শুরু করার আগে জঙ্গিদের ডেরার আশেপাশের বাড়িগুলি ফাঁকা করে দেওয়া হয়। তারপরেই জঙ্গিকে আত্মসমর্পণ করতে বলা হয়। তবে শেষ পর্যন্ত পুলিশের গুলিতেই মৃত্যু হয় তার।

[আরও পড়ুন: ‘পাকিস্তানও আমাদের বন্ধু’, জয়শংকরের তোপের জবাবে সাফাই আমেরিকার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে