২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বর্ষশেষে এত সস্তা জ্বালানির দাম!

Published by: Utsab Roy Chowdhury |    Posted: December 31, 2018 5:40 pm|    Updated: December 31, 2018 5:40 pm

Petrol and Diesel  prices cut in last day of year

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বর্ষবরণের রাতে আর কোনও সমস্যাই নেই। সস্তা হল পেট্রল-ডিজেলের দাম। দেশের মেট্রো সিটিগুলোতে ১৯ পয়সা থেকে ২৫ পয়সা করে দাম কমল পেট্রলের। ডিজেলের দাম কমল ২৩ থেকে ২৫ পয়সা। ২০১৮-এ গাড়ির তেলের দাম দ্রুতহারে বেড়েছে। তবে শেষ দিনে বছরের সবচেয়ে কম দামে পাওয়া যাবে জ্বালানি। কলকাতায় পেট্রলের দাম দাঁড়াল ৭০ টাকা ৯৬ পয়সা। ডিজেলের দাম ৬৪ টাকা ৬১ পয়সা।

[সীমান্তে যুদ্ধের প্রস্তুতি পাক সেনার, ভারতীয় জওয়ানের গুলিতে নিকেশ ২]

কলকাতা ছাড়াও দিল্লিতে পেট্রলের দাম ৬৮.৮৪ টাকা ও ডিজেলের দাম ৬২.৮৬ টাকা। মুম্বইয়ে পেট্রল ৭৪.৪৭ টাকা ও ডিজেলের দাম ৬৫.৭৬ টাকা। মেট্রো সিটিগুলোর মধ্যে সবথেকে বেশি তেলের দাম চেন্নাইয়ে। পেট্রলের দাম ৭১.৪১ টাকা ও ডিজেল পাওয়া যাবে ৬৬.৩৫ টাকায়। বেঙ্গালুরুতে পেট্রলের দাম ৬৯.৩৯ টাকা ও ডিজেলের দাম ৬৩.২০ টাকা। আন্তর্জাতিক বাজারের উপর দাঁড়িয়ে থাকে পেট্রল-ডিজেলের দাম। বর্ষশেষে এভাবে তেলের দাম কমায় খুশির হাওয়া। অক্টোবরে দিল্লিতে পেট্রলের দাম ছিল সর্বোচ্চ। ৮৪ টাকা প্রতি লিটার। মুম্বইয়ে সেই দাম ছিল ৯১.৩৪ টাকা। দিল্লিতে সেই সময় ডিজেলের দাম ছিল ৭৫.৪৫ টাকা। মুম্বইয়ে ৮০.১০ টাকা। কিন্তু তারপর থেকে আন্তর্জাতিক বাজারে দাম কমা শুরু হয়। টাকার দামও আমেরিকান ডলারের অনুপাতে বাড়তে থাকে।

[সরকারি কাগজ থেকে দীনদয়ালের লোগো সরানোর নির্দেশ]

বছরের শেষদিন। সকাল থেকে সবারই কমবেশি কোনও না কোনও প্ল্যান আছে। কেউ দূরে ঘুরতে যাবে, তো কেউ পার্টি করতে যাবে। রাস্তায় নামবে হাজার হাজার গাড়ি। তাই তেলের দাম সস্তা হওয়ায় হাসি ফুটেছে অনেকের মুখেই। নতুন বছরেও তেলের দাম আয়ত্তের মধ্যে থাকাটাও বড় ব্যাপার। বিশেষজ্ঞ মহলের মতে, কেন্দ্র যদি তেলের দামে রাশ টানতে পারে তাহলে সারা বছর সমস্যায় পড়বে না দেশের মানুষ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে