BREAKING NEWS

২২ বৈশাখ  ১৪২৮  বৃহস্পতিবার ৬ মে ২০২১ 

READ IN APP

Advertisement

ভোট মিটতেই ফের বাড়ল পেট্রল-ডিজেলের দাম

Published by: Sulaya Singha |    Posted: May 4, 2021 2:23 pm|    Updated: May 4, 2021 2:23 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রায় দু’মাস পর প্রথমবার। ভোটের ফলাফল ঘোষণার পর ফের বাড়ল পেট্রল ও ডিজেলের দাম। টানা ১৮দিন একই মূল্য থাকার পর ফের ঊর্ধ্বমুখী দাম।

মঙ্গলবার দেশের বিভিন্ন প্রান্তে লিটারপ্রতি পেট্রলের দাম বাড়ল ১২ থেকে ১৫ পয়সা। দিল্লিতে এদিন এক লিটার পেট্রলের দাম ১৫ পয়সা বেড়ে হল ৯০.৫৫ টাকা। ডিজেলে লিটারপিছু দাম বাড়ল ১৮ পয়সা। দাম ৮০.৯১ টাকা। এদিকে মুম্বইয়ে পেট্রলের দাম বাড়ল ১২ পয়সা। বর্তমানে সে রাজ্যে ৯৬.৯৫ টাকায় মিলছে এক লিটার পেট্রল (Petrol)। কলকাতায় (Kolkata) এক লিটার পেট্রলের দাম ৯০.৬২ টাকা থেকে বেড়ে হল ৯০.৭৬ টাকা। চেন্নাই ও বেঙ্গালুরুতে পেট্রল মিলছে লিটারপ্রতি যথাক্রমে ৯৩.৬৭ টাকা এবং ৯৩.৬৭ টাকায়। বেঙ্গালুরুতে একলাফে ২৪ পয়সা মূল্যবৃদ্ধি হয়েছে।

[আরও পড়ুন: ‘হাতে চারদিন সময়, যা করার করে নিন’, ফের খুনের হুমকি যোগী আদিত্যনাথকে]

এদিকে, ১৭ পয়সা দাম বাড়ায় কলকাতাবাসীকে এক লিটার ডিজেল কিনতে দিতে হচ্ছে ৮৩.৭৮ টাকা। মুম্বই ও চেন্নাইয়ে লিটারপিছু ডিজেলের দাম বেড়ে হয়েছে ৮৭.৯৮ এবং ৮৫.৯০ টাকা। বিশ্বজুড়ে করোনার দাপটে একধাক্কায় অনেকটা কমেছে জ্বালানি তেলের চাহিদা। যার জেরে অপরিশোধিত তেলের দামও নিম্নমুখী। গত বছরও করোনার কোপ আর লকডাউনের জেরে পেট্রল-ডিজেলের আমদানি কমিয়ে ফেলেছিল ভারত। এবছরও নতুন করে মারণ ভাইরাসের চোখ রাঙানির কারণে ফের একই ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে। পূর্ণ ও আংশিক লকডাউনের পথে হেঁটেছে একাধিক শহর। ফলে চাহিদা কমছে পেট্রল-ডিজেলের। কিন্তু তা সত্ত্বেও ভোট শেষ হতেই দেশে নতুন করে পেট্রল-ডিজেলের দাম বাড়ায় ফের সমালোচনায় বিদ্ধ কেন্দ্র সরকার।

উল্লেখ্য, গত ফেব্রুয়ারিতে প্রথমবার রাজস্থান ও মধ্যপ্রদেশে ১০০-র গণ্ডি পেরিয়েছিল জ্বালানি তেলের দাম। মার্চে ভোট শুরুর আগে স্বস্তি দিয়ে কমে মূল্য। কিন্তু করোনা আবহে নতুন করে ফের ঊর্ধ্বমুখী পেট্রল-ডিজেলের মূল্য।

[আরও পড়ুন: কেন্দ্রীয় সরকারের নিষ্ক্রিয়তায় প্রাণ যাচ্ছে মানুষের, লকডাউন ছাড়া রাস্তা নেই, দাবি রাহুলের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement