BREAKING NEWS

২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

দূরদর্শিতার অভাবেই করোনাকে উপেক্ষা করেছেন মোদি, তীব্র আক্রমণ প্রশান্ত কিশোরের

Published by: Biswadip Dey |    Posted: April 21, 2021 3:29 pm|    Updated: April 21, 2021 4:02 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের করোনা (Coronavirus) সংকটকে ঠিক ভাবে বুঝে উঠতে পারেননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। এবিষয়ে তাঁর দূরদর্শিতার অভাব রয়েছে। তাই এত বড় সংকটকে অগ্রাহ্য করেছেন তিনি। এমনই বিস্ফোরক অভিযোগ করলেন তৃণমূলের রাজনৈতিক পরামর্শদাতা প্রশান্ত কিশোর (Prashant Kishor)। নিজের টুইটারে রীতিমতো কটাক্ষের সুরে তিনি আক্রমণ করেছেন প্রধানমন্ত্রীকে।

মঙ্গলবার রাতে জাতির উদ্দেশে ভাষণ দেন প্রধানমন্ত্রী। এরপরই টুইট করে ক্ষোভ উগরে দিতে দেখা যায় প্রশান্তকে। তিনি এই অভিযোগও করেন যে, প্রধানমন্ত্রী দেশবাসীর সামনে অতিমারীর বিরুদ্ধে যুদ্ধজয়ের মিথ্যে দাবি করেছেন। ঠিক কি লিখেছেন জাতীয় রাজনীতির অন্যতম চর্চিত মুখ হয়ে ওঠা নির্বাচনী কৌশলী? নিজের টুইটারে তাঁর দাবি, যে কোনও সংকট সামলাতে মোদি সরকার চার রকম পন্থা অবলম্বন করেন। প্রথমে সমস্যাটিকে বুঝতে না পেরে দূরদর্শিতার অভাবে সেটিকে অগ্রাহ্য করা। তারপর আচমকাই বিষয়টির নিয়্ন্ত্রণ নিজেদের হাতে নিয়ে এসে জয়ের মিথ্যে দাবি করা। যদি এরপরও সমস্যাটি থেকে যায় তাহলে তা অন্যদের দিকে ঠেলে দেওয়া। তারপর পরিস্থিতির উন্নতি হলে ‘ভক্ত’দের আর্মি নিয়ে এসে সেই সাফল্যের কৃতিত্ব দাবি করা। এভাবেই টুইটের ছত্রে ছত্রে ব্যঙ্গের কষাঘাতে তিনি বিঁধেছেন মোদি সরকারকে।

[আরও পড়ুন: ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ২ লক্ষ ৯৫ হাজার, উদ্বেগ বাড়াচ্ছে মৃত্যুর হার]

প্রসঙ্গত, করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় ভয়াবহ হারে সংক্রমণ ছড়াচ্ছে দেশে। এহেন পরিস্থিতিতে মঙ্গলবার জাতির উদ্দেশে ভাষণ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে তিনি জানিয়ে দেন, ‘‘এই চ্যালেঞ্জ খুব বড়। কিন্তু আমাদের সবাইকে মিলে এই বিপদের মোকাবিলা করতে হবে।’’ সেই সঙ্গে করোনা টিকাকরণের প্রসঙ্গ তুলে মোদি জানান, করোনা আবহে দেশের হাসপাতালে অক্সিজেনের হাহাকারকে সামলাতে সমস্ত চেষ্টা করা হচ্ছে। তার আগে মঙ্গলবারই দেশের শীর্ষ ভ্যাকসিন নির্মাতাদের সঙ্গে ভারচুয়াল বৈঠকে বসেন তিনি। সেখানে টিকার উৎপাদন বাড়িয়ে তোলার উপর জোর দিতে দেখা যায় তাঁকে।

যদিও দেশের করোনা সংকটের বাড়বাড়ন্তের জন্য সরকারকেই দায়ী করছে বিরোধীরা। বুধবার কেন্দ্রের মোদি সরকারকে তীব্র আক্রমণ করে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী অভিযোগ করেন, এই সরকার বিরোধীদের পরামর্শ শুনতে চায় না।অন্যদিকে, কেন্দ্রীয় সরকারের টিকাকরণ কর্মসূচির সঙ্গে নোটবন্দির তুলনা করে সমালোচনা করেন রাহুল।

[আরও পড়ুন: বাংলা সাহিত্য জগতে ইন্দ্রপতন, প্রয়াত কবি শঙ্খ ঘোষ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement