BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘খাকি উর্দির প্রতি কখনও শ্রদ্ধা হারাবেন না’, IPS অফিসারদের বার্তা প্রধানমন্ত্রী মোদির

Published by: Monishankar Choudhury |    Posted: September 4, 2020 12:32 pm|    Updated: September 4, 2020 12:48 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হায়দরাবাদ পুলিশ অ্যাকাডেমি থেকে দীর্ঘ প্রশিক্ষণ শেষ করেছে IPS ক্যাডারদের নয়া ব্যাচ। আর কয়েকদিনের মধ্যেই দেশের আইনশৃঙ্খলা রক্ষার গুরুদায়িত্ব বর্তাবে নবনিযুক্ত পুলিশ অফিসারদের কাঁধে। তার আগেই শুক্রবার ভিডিও বার্তায় তরুণ অফিসারদের সঙ্গে আলাপ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

[আরও পড়ুন: নিরাপত্তার প্রতিশ্রুতি দিয়েছেন প্রিয়াঙ্কা গান্ধী! ঘর ছেড়ে রাজস্থানে আশ্রয় নিলেন কাফিল খান]

এদিন, হায়দরবাদের সর্দার বল্লভভাই প্যাটেল পুলিশ অ্যাকাডেমিতে ‘দীক্ষান্ত প্যারেড’ শেষে IPS আধিকারিকদের সঙ্গে আলাপ করেন প্রধানমন্ত্রী। তবে এটা নতুন কিছু নয়, বরাবরই পুলিশ অফিসারদের সঙ্গে নানা বিষয়ে আলোচনা করেন মোদি। তবে করোনা আবহে বেশ কিছুদিন সেই আলোচনা চক্র বন্ধ ছিল। সদ্য পাশ করা পুলিশ অফিসারদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, “আমি নিশ্চিত কর্মক্ষেত্রে কোনও না কোনও দিন আপনাদের সঙ্গে আমার দেখা হবে। কোনওদিন খাকি উর্দির প্রতি কখনও শ্রদ্ধা হারাবেন না।করোনা আবহে পুলিশের ভাল কাজের দরুন খাকি ইউনিফর্মের মানবিক মুখ মানুষের মনে খোদাই হয়ে গিয়েছে।”

সদ্য পাশ করা IPS ক্যাডারদের আগামী দিনের শুভেচ্ছা জানিয়ে চাপের মুখে নিজেকে কীভাবে ঠিক রাখতে হয় সেই পন্থাও বাতলে দেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, “আপনারা যে পেশায় আছেন সেখানে আচমকা অনেক কিছু ঘটে যাওয়ার সম্ভাবনা থাকে। তাই প্রতি মুহুরেট আপনাদের সতর্ক থাকতে হবে। এই কাজে চাপ খুব বেশি। তাই নিজের মন সুস্থ রাখতে পরিবারের লোকজন বা বন্ধুদের সঙ্গে কথা বলুন। ছুটির দিন পরিবারের সঙ্গে কাটান। যোগ বা প্রাণায়ামও এক্ষেত্রে খুব ভাল কাজ দেয়।  এতে মন অনেকটাই হালকা হয়।”

[আরও পড়ুন: আত্মসমর্পণ নয়, প্রেস বিবৃতিতে মাওবাদী নেতা গণপতিকে নিয়ে জল্পনা ওড়াল দল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement