BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

লাদাখ ইস্যুতে সেনার পাশেই দেশ, একতার বার্তা দেবে সংসদ, আশা প্রধানমন্ত্রীর

Published by: Sucheta Sengupta |    Posted: September 14, 2020 11:43 am|    Updated: September 14, 2020 1:04 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বড় ইস্যু লাদাখে (Ladakh) চিন-ভারত সেনার লড়াই। লালফৌজের আগ্রাসন থেকে দেশরক্ষায় কতটা সাহস আর শক্তির পরিচয় দিয়েছে সেনাবাহিনী, তা নতুন করে প্রকাশের প্রয়োজন নেই। এই পরিস্থিতিতে সংসদের বাদল অধিবেশনেও আলোচনার একটা বড় বিষয় – লাদাখ এবং সেনার ভূমিকা। আজ, অধিবেশন শুরুর আগে সংসদের বাইরে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী মোদি (Narendra Modi) আশাপ্রকাশ করে বললেন, ”সংসদ থেকে প্রত্যেকে একসঙ্গে সেনার পাশে থাকার বার্তা নিশ্চিত করতে পারব।”

মহামারী আবহে আজ থেকে শুরু হয়েছে সংসদের (Parliament) বাদল অধিবেশন। লাদাখে (Ladakh) চিনা আগ্রাসন ইস্যুতে দুই কক্ষেই বিরোধীদের ক্ষোভের পারদ চড়তে পারে, সেই আঁচ টের পেয়ে আগেই এ বিষয়ে বক্তব্য রাখার জন্য সময় চেয়ে নেওয়া হয়েছিল। রবিবার সংসদের বিজনেস অ্যাডভাইজরি কমিটির (BA Committee) বৈঠকে এই বিষয়টি উত্থাপন করা হয়। এরপর আজ সকালে সংসদে পৌঁছে প্রধানমন্ত্রী করোনা আবহে সংসদীয় কাজে যোগ দেওয়ার জন্য সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, ”আমাদের সেনাবাহিনী দেশরক্ষার জন্য অসীম সাহস আর অটল কর্তব্য নিয়ে কাজ করে চলেছে অনেক প্রতিকূলতা কাটিয়ে। তাই আমি নিশ্চিত যে যাঁরা দেশের সীমান্ত রক্ষায় তীব্র কষ্টদায়ক আবহাওয়ার সঙ্গেও লড়তে পিছপা হয়নি, সংসদ কক্ষ থেকে তাঁদের পাশে থাকার সমবেত বার্তা পৌঁছবে জোরাল কণ্ঠে।”

[আরও পড়ুন: কিছুতেই স্বস্তি দিচ্ছে না দেশের করোনা গ্রাফ, মোট আক্রান্তের সংখ্যা পেরল ৪৮ লক্ষ]

চলতি বছর করোনা পরিস্থিতিতে বদলেছে সংসদ অধিবেশনের ধরন। সংক্ষিপ্ত হয়েছে অধিবেশনের সময়। প্রথম দিন সকালে ৯টা থেকে লোকসভার অধিবেশন শুরু হয়। শোকপ্রস্তাব পাঠের পরই ১ঘণ্টার জন্য তা মুলতুবি হয়ে যায়। বিকেল ৩টে থেকে রাজ্যসভার অধিবেশন শুরু। তবে মঙ্গলবার থেকে দিনের দ্বিতীয়ার্ধ্বে বসবে লোকসভা। লাদাখ ইস্যুতে বক্তব্য রাখতে পারেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। তবে তার আগে বিরোধীরা এ নিয়ে কীভাবে কেন্দ্রকে চাপে ফেলার চেষ্টা করে, সেটাই দেখার।

[আরও পড়ুন: বিপ্লব দেবের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় পোস্ট, দুষ্কৃতী হামলায় জখম সাংবাদিক হাসপাতালে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement