BREAKING NEWS

৩ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

‘এক ভাষা, এক সংস্কৃতির ধারণা চাপানোর চেষ্টা চলছে’, মোদি সরকারের বিরুদ্ধে সরব রাহুল

Published by: Biswadip Dey |    Posted: January 23, 2021 8:23 pm|    Updated: January 23, 2021 8:23 pm

PM Modi has no respect for people, culture of Tamil Nadu, Says Rahul Gandhi | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের মোদি সরকারের (Modi government) বিরুদ্ধে আক্রমণাত্মক মেজাজে রাহুল গান্ধী (Rahul Gandhi)। তিনদিনের তামিলনাড়ু (Tamil Nadu) সফরে গিয়ে প্রথম দিনই বিজেপির বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন কংগ্রেস (Congress) নেতা। দাবি করলেন, তামিল সংস্কৃতি ও ভাষার প্রতি কোনও সম্মান নেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। সেপ্রসঙ্গে বলতে গিয়ে উঠে এল বাংলা ও অন্যান্য আঞ্চলিক ভাষার প্রসঙ্গও। রাহুল জানিয়ে দিলেন ‘এক ভাষা, এক সংস্কৃতি’র তীব্র বিরোধী তিনি।

শনিবার কোয়েম্বাটুরে এক জনসভায় রাহুলকে বলতে শোনা যায়, ”তামিলনাড়ুর মানুষ, ভাষা ও সংস্কৃতির প্রতি কোনও সম্মান নেই মোদির। আমরা মনে করি, তামিল, হিন্দি, বাংলা, ইংরেজি সমস্ত ভাষারই স্থান রয়েছে আমাদের দেশে। বর্তমানে যে এক ভাষা, এক সংস্কৃতির আইডিয়া চাপানোর চেষ্টা চালানো হচ্ছে আমাদের লড়াই তারই বিরুদ্ধে।”

[আরও পড়ুন : আমাদের পূর্বপুরুষরা একই ছিলেন, রাম মন্দির তৈরির অর্থ সংগ্রহে নেমে বার্তা মুসলিম সংগঠনের]

তামিলদের সঙ্গে তাঁর সম্পর্কের কথা বলতে গিয়ে তিনি বলেন, ”তামিলনাড়ুর সঙ্গে আমার সম্পর্ক রাজনৈতিক নয়। এ এক পারিবারিক সম্পর্ক। কোনও স্বার্থের জন্য আমি এখানে আসি না। আমি এখানে আসি কারণ আমি আপনাদের ভালবাসি। আপনাদের জন্য গর্ব অনুভব করি।” বিতর্কিত কৃষি আইন নিয়ে চলতে থাকা আন্দোলন নিয়েও মুখ খোলেন তিনি। তাঁর দাবি, ”এটাই আমাদের সঙ্গে মোদির পার্থক্য। মোদির সঙ্গে তিন-চারজন ব্যবসায়ীরই সম্পর্ক। ভারতীয়দের সব কিছুই উনি একে একে বিক্রি করে দিচ্ছেন। কৃষকদের সবকিছু কেড়ে নেওয়া হচ্ছে নতুন তিন আইনের মাধ্যমে।”

তার আগে শনিবার তামিলনাড়ুতে পৌঁছনোর পর রাহুলের একটি টুইটেও সেই সুরই লক্ষ করা গিয়েছিল। তিনি লেখেন- ”আজ আবার তামিলনাড়ুতে এসে আমার তামিল ভাইবোনদের সঙ্গে সময় কাটানোর সুযোগ পেয়ে আমি আনন্দিত। মোদি সরকারের আক্রমণের বিরুদ্ধে আমরা একসঙ্গে মিলে লড়াই করে অনন্য তামিল সংস্কৃতিকে রক্ষা করব।” এর আগে গত ১৪ জানুয়ারি জাল্লিকাট্টুতে অংশ নিতে একদিনের জন্য তামিলনাড়ুতে যান প্রাক্তন কংগ্রেস সভাপতি।

[আরও পড়ুন : পারফরম্যান্সের নিরিখে দেশের সেরা মুখ্যমন্ত্রী যোগী! পিছিয়ে নেই মমতাও, বলছে সমীক্ষা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement