১৬ ফাল্গুন  ১৪২৭  সোমবার ১ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

আমাদের পূর্বপুরুষরা একই ছিলেন, রাম মন্দির তৈরির অর্থ সংগ্রহে নেমে বার্তা মুসলিম সংগঠনের

Published by: Soumya Mukherjee |    Posted: January 23, 2021 3:48 pm|    Updated: January 23, 2021 3:48 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমাদের ধর্ম আলাদা হলেও পূর্বপুরুষরা একই ছিলেন। রাম মন্দির তৈরির জন্য অর্থ সংগ্রহে নেমে এই মন্তব্যই করছেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের শাখা সংগঠন মুসলিম রাষ্ট্রীয় মঞ্চের সদস্যরা। আর তাই হিন্দুদের পাশাপাশি মুসলিম অধ্যুষিত এলাকার অনেক মানুষ এই মন্দির তৈরিতে অনুদান দিচ্ছেন বলেও তাঁদের দাবি।

উত্তরপ্রদেশের অযোধ্যায় রাম মন্দির তৈরির অর্থ সংগ্রহের জন্য দেশব্যাপী প্রচারে নেমেছে বিশ্ব হিন্দু পরিষদ (Vishwa Hindu Parishad) ও রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (RSS)। মাত্র অল্প কয়েকদিনের মধ্যে অভূতপূর্ব সাড়াও মিলেছে তাতে। গত ১৫ জানুয়ারি থেকে শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের সঙ্গে যৌথ উদ্যোগে শুরু হওয়া ওই কর্মসূচিতে সংগ্রহ হয়েছে ১০০ কোটিরও বেশি। মধ্যপ্রদেশের বিভিন্ন এলাকায় অর্থ সংগ্রহের দায়িত্বে থাকা রাষ্ট্রীয় মুসলিম মঞ্চের সদস্যরা জানান, রাজ্যের মুসলিম অধ্যুষিত এলাকাগুলিতে অর্থ সংগ্রহে গিয়ে ভাল সাড়া মিলছে। দেশের পুরুষার্থের প্রতীক পুরুষোত্তম রামের মন্দির তৈরির জন্য টাকা দিয়ে নিজেদের গর্বিত মনে করছেন অনেক মুসলিমও।

[আরও পড়ুন: শারীরিক অবস্থার অবনতি, রাঁচি থেকে এইমসে নিয়ে যাওয়া হচ্ছে লালুকে, উদ্বিগ্ন পরিবার ]

এপ্রসঙ্গে মুসলিম রাষ্ট্রীয় মঞ্চের (Muslim Rashtriya Manch) জাতীয় আহ্বায়ক শেখ মুদ্দিন বলেন, আমরা একই পরিবারের সদস্য। এখানে বসবাসকারী মুসলিমরা আরব থেকে বা খ্রিস্টানরা রোম থেকে আসেননি। আমাদের ধর্মাচরণের পদ্ধতি আলাদা হলেও পূর্বপুরুষরা একই। তাই দেশের বিভিন্ন মুসলিম অধ্যুষিত এলাকাগুলিতে রাম মন্দির তৈরি অর্থ সংগ্রহে গিয়ে ভাল সাড়া মিলছে। নিজেদের সাধ্যমতো অনুদান দিচ্ছেন মানুষ।

[আরও পড়ুন: পারফরম্যান্সের নিরিখে দেশের সেরা মুখ্যমন্ত্রী যোগী! পিছিয়ে নেই মমতাও, বলছে সমীক্ষা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement