১৬ ফাল্গুন  ১৪২৭  সোমবার ১ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

পারফরম্যান্সের নিরিখে দেশের সেরা মুখ্যমন্ত্রী যোগী! পিছিয়ে নেই মমতাও, বলছে সমীক্ষা

Published by: Subhajit Mandal |    Posted: January 23, 2021 1:20 pm|    Updated: January 23, 2021 1:20 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পারফরম্যান্সের নিরিখে ফের দেশের সেরা মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)! সর্বভারতীয় সংবাদমাধ্যম ‘ইন্ডিয়া টুডে’র’ মুড অফ দ্য নেশন সমীক্ষা অনুযায়ী, এই মুহূর্তে দেশের প্রায় ২৫ শতাংশ মানুষ মনে করছেন মুখ্যমন্ত্রী হিসেবে যোগী আদিত্যনাথই সবার চেয়ে ভাল পারফর্ম করেছেন। তবে, এই তালিকায় খুব একটা পিছিয়ে নেই বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও (Mamata Banerjee)। ওই সমীক্ষা অনুযায়ী, পারফরম্যান্সের নিরিখে মমতা দেশের মধ্যে তৃতীয় স্থানে আছেন। দ্বিতীয় স্থানে আছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল

এর আগেও একাধিকবার ইন্ডিয়া টুডে’র মুড অফ দ্য নেশন সমীক্ষায় সেরা মুখ্যমন্ত্রী নির্বাচিত হয়েছেন যোগী। তবে সদ্য হাথরাস গণধর্ষণ, লাভ জেহাদ আইন নিয়ে বেশ প্রশ্নের মুখেই পড়তে হয়েছে উত্তরপ্রদেশ সরকারকে। তা সত্ত্বেও দেশের ২৫ শতাংশ মানুষের ধারণা, যোগীই সেরা। সমীক্ষকদের ধারণা, যোগীর সেরা মুখ্যমন্ত্রী নির্বাচিত হওয়ার মূল কারণই হল, তাঁর হিন্দুত্ববাদী ভাবমূর্তি। বস্তুত, উত্তপ্রদেশ সরকারের আনা বিতর্কিত ‘লাভ জেহাদ’ আইনটিকেও সমর্থন করেছেন সমীক্ষায় অংশ নেওয়া প্রায় ৫৮ শতাংশ মানুষ। এদিকে, সমীক্ষায় অংশ নেওয়া ১৪ শতাংশ মানুষ মনে করছেন যোগী নন, দেশের সেরা মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। এদিকে, এই তালিকায় তৃতীয় স্থানে উঠে এসেছেন এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সমীক্ষায় অংশ নেওয়া ৮ শতাংশ মানুষ ভোট দিয়েছেন মমতার পক্ষে। এর আগে মুড অফ দ্য নেশন সমীক্ষায় তৃতীয় স্থানে ছিলেন অন্ধ্রপ্রদেশের ওয়াই এস জগনমোহন রেড্ডি। তিনি নেমে গিয়েছেন পঞ্চম স্থানে। তাঁকে সরিয়েই তৃতীয় স্থানে উঠে এসেছেন মমতা। যা কিনা ভোটের মুখে এরাজ্যের শাসকদলের জন্য বেশ স্বস্তির খবর।

[আরও পড়ুন: অসমে ভূমিহীন ‘ভূমিপুত্র’দের লক্ষাধিক জমির দলিল বিলি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির]

যদিও, এই ধরনের সমীক্ষাকে রাজনৈতিকভাবে ততটা গুরুত্ব দিতে নারাজ কোনও দলই। কদিন আগেই অন্য একটি সমীক্ষায় যোগী মুখ্যমন্ত্রীদের মধ্যে ১৫ তম স্থানে ছিলেন। সেই সমীক্ষায় আবার মমতা ছিলেন অনেক উপরের দিকে। আসলে, কাদের উপর সমীক্ষা করা হচ্ছে, এবং সমীক্ষায় কী ধরনের প্রশ্ন করা হচ্ছে, তার উপর অনেকাংশে নির্ভর করে ফলাফল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement