BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সোশ্যাল মিডিয়ায় মোদি-যোগীর ছবি বিকৃত করে পোস্ট, উত্তরপ্রদেশে গ্রেপ্তার যুবক

Published by: Abhisek Rakshit |    Posted: October 16, 2021 8:06 pm|    Updated: October 16, 2021 8:06 pm

PM Modi, Others' Photo On Scarecrow Lands UP Man In Jail | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi), উত্তরপ্রদেশের (Uttar Pradesh) মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)-সহ একাধিক ব্যক্তিত্বের ছবি বিকৃত করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে বিপাকে এক যুবক। ইতিমধ্যে তাঁকে গ্রেপ্তারও করেছে পুলিশ। আর এই ঘটনাকে ঘিরেই ছড়িয়েছে তীব্র চাঞ্চল্য।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ওই যুবকের নাম অভিষেক গুপ্তা। তিনি চান্দৌসি এলাকার বাসিন্দা। চক্রেশ মিশ্র নামে এক সিনিয়র আধিকারিক জানিয়েছেন, ওই যুবকের বিরুদ্ধে নিজের হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে প্রধানমন্ত্রী মোদি-সহ একাধিক বিখ্যাত ব্যক্তিদের বিকৃত ছবি পোস্ট করার অভিযোগ রয়েছে। ছবিটি তিনি নিজেই সম্পাদনাও করেছিলেন।

[আরও পড়ুন: ‘এক পেগ খেয়ে ঘুমোতে যেতে দিন পুরুষদের’, ছত্তিশগড়ের মন্ত্রীর পরামর্শ ঘিরে বিতর্ক তুঙ্গে]

পুলিশ জানিয়েছে, অভিযুক্ত যুবক মেসেঞ্জারেও ওই বিকৃত ছবিটি পোস্ট করেছিলেন। তাতে প্রধানমন্ত্রী মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, আরএসএস প্রধান মোহন ভাগবত-সহ আরও অনেকের ছবি একটি কাকতাড়ুয়ার গায়ে লাগানো অবস্থায় ছিল। পরবর্তীতে সেটি ভাইরাল হতেই পুলিশের চোখে পড়তেই নড়েচড় বসে প্রশাসন।

পুলিশ জানিয়েছে, পরবর্তীতে নিজেদের টুইটার হ্যান্ডেলে ওই ছবিটি ব্যাপারে অভিযোগও পান আধিকারিকরা। এরপরই ঘটনার তদন্ত শুরু হয়। শেষপর্যন্ত অভিষেক গুপ্তা নামে ওই যুবককে গ্রেপ্তার করে পুলিশ। তাঁর বিরুদ্ধে চান্দৌসি কোতওয়ালি থানায় মামলাও দায়ের হয়েছে। এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিকৃত ছবি পোস্ট করার অপরাধে এক বছরের জন্য সোশ্যাল মিডিয়া ব্যবহারে নিষেধাজ্ঞা জারি হয়েছিল এক ব্যক্তির উপর। ২০১৯ সালে ফেসবুকে নমোর বিকৃত ছবি পোস্ট করেছিলেন তামিলনাড়ুর কন্যাকুমারীর বাসিন্দা জেবিন চার্লস। তার বিরুদ্ধে দায়ের হয় মামলাও। শেষপর্যন্ত এই অপরাধের জন্য তাঁকে আগাম জামিন পেতে মাদ্রাজ হাইকোর্টে একটি প্রতিশ্রুতি দিতে হয়। তাঁকে বয়ান দিতে হয়, এক বছরের জন্য সোশ্যাল মিডিয়া ব্যবহার করবেন না জেবিন।

[আরও পড়ুন: শাহরুখপুত্র গ্রেপ্তারি: NCB কর্তা সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে ফের বিস্ফোরক মহারাষ্ট্রের মন্ত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে