Advertisement
Advertisement
PM Modi

বিশ্বজুড়ে অব্যাহত মোদি ম্যাজিক, জনপ্রিয়তার নিরিখে ফের শীর্ষে প্রধানমন্ত্রী

বিশ্বের বাকি রাষ্ট্রনেতাদের অনেকখানি পিছনে ফেলে দিয়েছেন মোদি।

PM Modi Tops Global Leaders' List Again, says Survey | Sangbad Pratidin
Published by: Sulaya Singha
  • Posted:December 9, 2023 9:16 am
  • Updated:December 9, 2023 9:16 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্ষমতায় আসার পর ৯ বছর পার। তবে এতটুকু ফিকে হয়নি মোদি ম্যাজিক। সম্প্রতি বিধানসভা নির্বাচনের ফল আরও একবার সে প্রমাণ দিয়েছে। ব্র্যান্ড মোদিতে ভর করেই ভোট বৈতরণী পার করেছে বিজেপি। কংগ্রেসকে উৎখাত করে রাজস্থান এবং ছত্তিশগড়ে ক্ষমতা দখল করেছে গেরুয়া শিবির। তবে শুধুই দেশে নয়, গোটা বিশ্বই মোহিত মোদিতে। সাম্প্রতিক সমীক্ষা অন্তত সে কথাই বলছে। আরও একবার জনপ্রিয়তার তালিকায় তাই এক নম্বর স্থানটি দখল করলেন দেশের প্রধানমন্ত্রী।

বিশ্বের সবচেয়ে বিশ্বস্ত নেতা কে? উত্তর খুঁজতে একটি বিশেষ সমীক্ষা করে মার্কিন কনসাল্টেন্সি সংস্থা মর্নিং কনসাল্ট। ‘গ্লোবাল লিডার অ্যাপ্রুভাল রেটিং ট্র্যাকার’ বলছে, ৭৬ শতাংশ ভারতীয়ই মোদির (PM Modi) নেতৃত্বে বিশ্বাসী। অর্থাৎ তাঁরা মনে করেন, মোদি হ্যায় তো মুমকিন হ্যায়। ১৮ শতাংশ এই তত্ত্বে বিশ্বাসী নয়। আর ৬ শতাংশ মানুষ এনিয়ে কোনও মতামত দিতে রাজি নয়।

Advertisement

[আরও পড়ুন: ভেঙেছে কাঁধের হাড়, স্থিতিশীল হলেও এখনও সংকট কাটছে না মদন মিত্রর]

জনপ্রিয়তার নিরিখে মোদি শুধুই শীর্ষে রয়েছেন তাই নয়, বিশ্বের বাকি রাষ্ট্রনেতাদের অনেকখানি পিছনে ফেলে দিয়েছেন। মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রে ম্যানুয়েল লোপেজের পক্ষে ভোট পড়েছে ৬৬ শতাংশ। ৫৮ শতাংশ ‘ভোট’ নিয়ে এই তালিকার তৃতীয় স্থানে রয়েছেন সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট অ্যালেন বার্সেট। ৩৭ শতাংশ দেশবাসীর ভরসা জিততে পেরেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ঋষি সুনাকের ঝুলিতে পড়েছে ২৫ শতাংশ ভোট।

Advertisement

তবে এই প্রথম নয়। এর আগেও জনপ্রিয়তার নিরিখে একাধিক সমীক্ষায় শীর্ষস্থান দখল করেছেন মোদি। তাঁর জনপ্রিয়তার কাছে কার্যত ফিকে অন্য রাষ্ট্রনেতারা। আর এই জনপ্রিয়তাকেই চব্বিশের লোকসভায় হাতিয়ার করতে চায় পদ্মশিবির।

[আরও পড়ুন: অসম মায়ানমারের অংশ ছিল! সিব্বলের কথায় বিশ্বশর্মা ‘রেগে অগ্নিশর্মা’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ