২ কার্তিক  ১৪২৮  বুধবার ২০ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

‘একটা রাজনৈতিক দলের জ্বর এসেছে’, টিকাকরণে রেকর্ড গড়েই কংগ্রেসকে তোপ মোদির

Published by: Subhajit Mandal |    Posted: September 18, 2021 5:33 pm|    Updated: September 18, 2021 5:33 pm

PM Modi's veiled dig at Congress after record 2.5 crore COVID jabs | Sangbad Pratidin

ফাইল চিত্র।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর জন্মদিনে বিশ্বরেকর্ড গড়েছে ভারত। একদিনেই দেশজুড়ে আড়াই কোটি মানুষকে করোনার টিকা (Corona Vaccine) দেওয়া হয়েছে। যা ভারতের ইতিহাসে তো বটেই গোটা বিশ্বের ইতিহাসে সর্বোচ্চ এবং এককথায় অভাবনীয়। তাঁর সরকারের এ হেন সাফল্যের পরও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) কার্যত ‘শক্তিহীন’ বিরোধী কংগ্রেসকে (Congress) কটাক্ষ করতে ভুললেন না। বলে দিলেন, দেশে একদিনে আড়াই কোটি মানুষকে টিকা পেতে দেখে একটা রাজনৈতিক দলের জ্বর এসেছে।

PM Modi's veiled dig at Congress after record 2.5 crore COVID jabs
ছবি: প্রতীকী

শনিবার স্বাস্থ্যকর্মীদের সঙ্গে ভারচুয়াল মাধ্যমে আলোচনা চলাকালীন প্রধানমন্ত্রী বলেন,”আপনাদের চেষ্টায় একদিনে আড়াই কোটি মানুষকে টিকা দিয়ে বিশ্বরেকর্ড গড়েছে ভারত। এই নজির বিশ্বের তাবড় তাবড় শক্তিশালী দলও করতে অর্জন করতে পারেনি। আমরা দেখেছি গোটা বিশ্ব কীভাবে গতকাল CoWIN ড্যাশবোর্ডের দিকে তাকিয়েছিল। প্রতি মিনিটে ২৬,০০ জনের বেশি মানুষ টিকা পেয়েছেন। প্রতি সেকেণ্ডে ৪২৫ জনকে টিকা দেওয়া হয়েছে।”

[আরও পড়ুন: আসানসোলের সাংসদ পদও ছাড়ছেন বাবুল, অর্পিতার জায়গায় রাজ্যসভায় যাওয়ার সম্ভাবনা!]

এই কৃতিত্বের জন্য চিকিৎসকদের ধন্যবাদ দিয়েও কংগ্রেসকে কটাক্ষ করেন মোদি। রসিকতার ছলে বলেন, “ভ্যাকসিন নেওয়ার পর পার্শ্বপ্রতিক্রিয়া হিসাবে অনেকের নাকি জ্বর আসছে। কিন্তু একটা রাজনৈতিক দল সত্যি সত্যিই আড়াই কোটি মানুষ ভ্যাকসিন পাওয়ার পর জ্বরে ভুগছে।” প্রধানমন্ত্রী নিজের বক্তব্যে কোনও দলের নাম না বললেও, তাঁর টার্গেট যে কংগ্রেসই ছিল, সেটা চোখ বন্ধ করে বলে দেওয়া যায়।

[আরও পড়ুন: WB Bypolls: ভবানীপুরে ভোট হবে নতুন ইভিএমে, দফায় দফায় হচ্ছে মেশিনের পরীক্ষা]

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্মদিনে টিকাকরণের রেকর্ড গড়ার লক্ষ্যে অনেকদিন ধরেই পরিকল্পনা সাজিয়েছিল কেন্দ্র। প্রশাসনের বিভিন্ন স্তরে সেইমতো নির্দেশও দেওয়া হয়েছিল। এমনকী, শুক্রবারের নির্ধারিত লক্ষ্যে পৌঁছাতে গত কয়েকদিন অপেক্ষাকৃত কমহারে টিকাকরণ হচ্ছিল বলেও অভিযোগ করেছেন আরজেডি নেতা তেজস্বী যাদব (Tejashwi Yadav)। যদিও কেন্দ্রের দাবি গোটা দেশের স্বাস্থ্যকর্মীদের সার্বিক চেষ্টায় শুক্রবার চিনের রেকর্ড ভেঙে আড়াই কোটি মানুষকে টিকা দিতে পেরেছে ভারত। এই অভূতপূর্ব রেকর্ড অর্জনের পর টুইট করে দেশবাসীকে ধন্যবাদও জানান মোদি। তার পরদিনই কংগ্রেসকে কটাক্ষ করলেন প্রধানমন্ত্রী।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement