BREAKING NEWS

২৩ আষাঢ়  ১৪২৭  বুধবার ৮ জুলাই ২০২০ 

Advertisement

লকডাউনের মধ্যেই রাম নবমীর শুভেচ্ছাবার্তা প্রধানমন্ত্রীর, টুইটে লিখলেন ‘জয় শ্রীরাম’

Published by: Subhajit Mandal |    Posted: April 2, 2020 11:21 am|    Updated: April 2, 2020 11:41 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে ২১ দিনের লকডাউনের মধ্যেই রাম নবমীর শুভেচ্ছাবার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। এক টুইট বার্তায় তিনি লিখলেন, ‘রাম নবমী উপলক্ষে দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা।’ সেই সঙ্গে লিখলেন ‘জয় শ্রীরাম’ ধ্বনিও। অন্যদিকে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) রাম নবমীর দিনও সামাজিক দূরত্ব বজায় রাখার বার্তা দিলেন।

[আরও পড়ুন: নিজামুদ্দিন-সহ দেশে করোনার ‘হটস্পট’ মোট ১০টি! জানুন কোথায় কোথায়]

করোনা রুখতে দেশজুড়ে ২১ দিনের লকডাউন চলছে। দেশের বিভিন্ন প্রান্তে বহু মানুষ সমস্যায় আছেন। তাই, এবার আলাদা করে রাম নবমী উপলক্ষ্যে কোনও অনুষ্ঠানে যোগ দেননি প্রধানমন্ত্রী। ঘরে বসেই তিনি দেশবাসীকে পুণ্যতিথির শুভেচ্ছো জানিয়েছেন। সেই সঙ্গে দিয়েছেন ‘জয় শ্রীরাম’ ধ্বনি। অন্যদিকে যোগী আদিত্যনাথ রাম নবমীতে কোনও বিতর্কে জড়াতে চাননি। এমনিতেই অযোধ্যায় রাম নবমীর মেলা হওয়া নিয়ে বিস্তর জলঘোলা হয়েছে। প্রথমে এই মেলা আয়োজনের কথা থাকলেও সমালোচনার মুখে বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে উত্তরপ্রদেশ সরকার। এদিন যোগীও নিজের ঘরে বসেই রাম নবমীর যাবতীয় উপাচার পালন করেছেন।

[আরও পড়ুন: এখন মসজিদে থাকলে আল্লাহ রক্ষা করবে’, ফাঁস তবলিঘি জামাতের মৌলানার অডিও বার্তা]

উল্লেখ্য, গত ২৫ মার্চ থেকে শুরু হয়েছে নবরাত্রি। আজ এই অনুষ্ঠানের শেষদিন রামচন্দ্রের আবির্ভাব দিবস হিসেবে পালিত হয়। অয্যোধ্যায় সেই ২৫ তারিখ থেকেই মেলা হওয়ার কথা ছিল। তাতে লক্ষ লক্ষ ভক্তের সমাগমের প্রস্তুতিও সেরে ফেলা হয়েছিল। কিন্তু শেষ মুহূর্তে সেই মেলা বাতিল করা হয় করোনার জন্য। করোনার জেরে ইতিমধ্যেই বেশ কিছু ধর্মস্থান বন্ধ করা হয়েছে। তালিকায় আছে সিদ্ধি বিনায়ক মন্দিরের মতো জায়গা। বড় জমায়েত এড়াতে রাজনৈতিক দলগুলিও নিজেদের বিক্ষোভ সমাবেশগুলি স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে। এমনকী, খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে শুরু করে বিজেপির শীর্ষ নেতাদের কেউই হোলিতে জমায়েত করেননি। রাম নবমীও তাঁর ব্যতিক্রম হল না।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement