BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২০ অক্টোবর ২০২০ 

Advertisement

‌করোনা কালে নির্বাচনী প্রচারে শিকেয় দূরত্ববিধি, বিপাকে অসমের মন্ত্রী

Published by: Abhisek Rakshit |    Posted: September 21, 2020 9:52 am|    Updated: September 21, 2020 9:52 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ করোনা (Covid-19) সংক্রমণের বিরুদ্ধে লড়াই করছে গোটা দেশ। এই পরিস্থিতিতে সংক্রমণ রুখতে  সমস্ত নিয়মকানুন মেনে চলাটাই লড়াইয়ের একমাত্র হাতিয়ার। কিন্তু খোদ রাজ্যের স্বাস্থ্যমন্ত্রকের (Health Ministry) দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রীই যদি নিয়ম ভাঙেন?‌ দায়িত্বজ্ঞানহীনের মতো ঠিক সেই কাজই করেছেন অসমের (Assam) স্বাস্থ্যমন্ত্রকের প্রতিমন্ত্রী পীযূষ হাজারিকা (Pijush Hazarika)। করোনা সংক্রমণের মাঝেই বের করলেন প্রচার মিছিল। আর সেখানে করোনা সংক্রান্ত দূরত্ববিধি মানলেন না কেউই। খবর প্রকাশ্যে আসতেই নড়চড়ে বসে প্রশাসন। এরপরই মামলা দায়ের হয়েছে পীযূষ হাজারিকার নামে।

সম্প্রতি অসমে হওয়ার কথা ছিল বোরোল্যান্ড টেরিটোরিয়াল কাউন্সিল ইলেকশন (Bodoland Territorial Council) বা বিটিসি-র নির্বাচন । কিন্তু করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় আপাতত তা স্থগিত। কিন্তু সেই নির্বাচনের প্রচারের জন্যই তামুলপুরে একটি র‌্যালির আয়োজন করেছিলেন হাজারিকা। সেখানে এসেছিলেন হাজার হাজার লোকও। ফলে শিকেয় ওঠে সামাজিক দূরত্ববিধি (Social Distancing)। এরপরই তরুণ দত্ত নামে এক ব্যক্তি মন্ত্রীর নামে থানায় অভিযোগ জানান। তারপরই নড়েচড়ে বসেছে প্রশাসন। ইতিমধ্যে রুজু হয়েছে মামলাও।

[আরও পড়ুন:‌ PM CARES ফান্ড থেকে কত টাকা পেয়েছে স্বাস্থ্যমন্ত্রক? লোকসভায় জানালেন হর্ষ বর্ধন]

এই প্রসঙ্গে গুয়াহাটি পুলিশের অতিরিক্ত ডেপুটি কমিশনার (সেন্ট্রাল‌) শর্মিষ্ঠা বড়ুয়া জানান, ‘‌‘যেহেতু ঘটনাটি এখানে ঘটেনি, তাই আমরা এখানে মামলা রুজু করিনি। সেটি বকসার তামুলপুর পুলিশ স্টেশনে মামলাটি রুজু হয়েছে।’‌’‌‌ এদিকে, বক্সা জেলার এসপি হিরণ্য বর্মণ অবশ্য জানিয়েছেন, তাঁরা এখনও কোনওপ্রকার নথি বা মামলা সংক্রান্ত কিছুই পাননি। তিনি জানান, ‘‌‘‌এখনও আমরা কোনও কাগজপত্র পাইনি। আগে সেগুলো হাতে আসুক, তারপরই আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’‌’‌

[আরও পড়ুন:‌ভোররাতে মহারাষ্ট্রে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বহুতল, মৃতের সংখ্যা অন্তত ১০]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement