BREAKING NEWS

১৩ কার্তিক  ১৪২৭  শুক্রবার ৩০ অক্টোবর ২০২০ 

Advertisement

পোস্ট অফিসের নয়া স্কিম, পাঁচ বছরে ১৫ লক্ষ টাকা জমালেই মিলবে ২০ লাখ!

Published by: Soumya Mukherjee |    Posted: September 29, 2020 9:12 pm|    Updated: September 30, 2020 3:17 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনের জেরে বেশিরভাগ মানুষই কর্মস্থানে যেতে পারছেন না। এর ফলে বন্ধ হয়েছে ফলে অনেকের রোজগার। ফলে পুরনো সঞ্চয়ের ভরসাতেই দিন কাটাতে হচ্ছে। ঠিক এই সময়েই অল্প অল্প করে সঞ্চয় করে আপনিও ভবিষ্যতের জন্য মোটা টাকা সহজেই জমাতে পারবেন ৷ প্রতিদিনের খরচ থেকে ১০০ টাকা করে সরিয়ে রেখে সেটি সঠিক জায়গায় বিনিয়োগ করলেই এটা সম্ভব ৷

এর ফলে কষ্টার্জিত টাকা সুরক্ষিত থাকার পাশাপাশি আপনার স্বপ্ন বাস্তবায়িত হবে ইন্ডিয়া পোস্ট (India Post) -এর ন্যাশনাল সেভিংস সার্টিফিকেট (National Saving Certificate) -এর মাধ্যমে। এর ফলে কয়েক বছরের ব্যবধানে আপনি যেমন মোটা টাকার মালিক হবেন তেমনি পোস্ট অফিসে আপনার জমা রাখা টাকাও সুরক্ষিত থাকবে ৷ তাই কোনও চিন্তা না করে এখনই টাকা জমা দেওয়া শুরু করতে পারেন। যার ফলে আপনার ও আপনার পরিবারের জীবন সুরক্ষিত হবে।

[আরও পড়ুন: দেশে এখনও পর্যন্ত প্রতি ১৫ জনে একজন করোনার সংস্পর্শে এসেছেন, দাবি ICMR-এর ]

পোস্ট অফিস সূত্রে খবর, ন্যাশনাল সেভিংস সার্টিফিকেটের সময়সীমা পাঁচ বছরের জন্য নির্ধারিত। তবে টাকা জমা দিতে শুরু করার এক বছর পর কিছু নির্দিষ্ট ক্ষেত্রে এই সার্টিফিকেট ভাঙিয়ে টাকা তোলা যায়। সেক্ষেত্রে যে সময় ওই টাকাটি তোলা হবে সেই ত্রৈমাসিকে সরকারের ঠিক করা সুদের হারের ভিত্তিতে তা দেওয়া হবে। যদি কোনও গ্রাহক পাঁচ বছর বাদে ২০ লক্ষ ৮৫ হাজার টাকা পেতে চান তাহলে তাঁকে পাঁচ বছরে মোট ১৫ লক্ষ টাকা পোস্ট অফিসে জমা করতে হবে। তার বদলে ৬.৮ শতাংশ সুদ হিসেবে তিনি আরও ৬ লক্ষ টাকা পাবেন। শুধু তাই নয়, এই স্কিমের অধীনে টাকা রাখলে আয়কর আইনের ৮০ সি ধারা অনুযায়ী ছাড়ও পাওয়া যাবে।

[আরও পড়ুন: আন্দোলনের ফল, আদিবাসীদের জঙ্গলের পাশে বাড়ি তৈরির অনুমতি দিল মহারাষ্ট্র সরকার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement