BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৮  রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সাময়িক বিরতি চান Prashant Kishor, ইস্তফা দিলেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর উপদেষ্টা পদ থেকে

Published by: Subhajit Mandal |    Posted: August 5, 2021 11:35 am|    Updated: August 5, 2021 11:59 am

Prashant Kishor has resigned as Principal Adviser to Punjab Chief Minister Amarinder Singh | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘পাবলিক লাইফ’ থেকে সাময়িক বিরতি চান ভোটকুশলী প্রশান্ত কিশোর (Prashant Kishor )। পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের প্রধান উপদেষ্টার পদ থেকে ইস্তফা দিলেন তিনি। বৃহস্পতিবার অমরিন্দর সিংকে (Amarinder Singh) চিঠি লিখে নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন তিনি। প্রশান্ত লিখেছেন,”আপনি তো জানেন আমি সামাজিক জীবন থেকে সাময়িক বিরতি নিতে চাই। সেকারণেই আপনার প্রধান উপদেষ্টা পদের দায়িত্ব এখনও বুঝে নিতে পারিনি। যেহেতু এখনও আমি নিজের ভবিষ্যৎ ঠিক করে উঠতে পারিনি, তাই দয়া করে ওই দায়িত্ব থেকে আমাকে অব্যাহতি দিন।”

বাংলার নির্বাচন চলাকালীনই প্রশান্তকে নিজের মুখ্য উপদেষ্টা হিসাবে নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছিলেন ক্যাপ্টেন অমরিন্দর সিং। প্রশান্ত কিছুদিন ধরে পাঞ্জাবের রাজনীতি নিয়ে কাজ শুরু করেছিলেন বলেও খবর। কিন্তু কংগ্রেস নভজ্যোত সিং সিধুকে রাজ্য সভাপতি নিয়োগ করায় রাজ্য রাজনীতিতে অমরিন্দর সিংয়ের গুরুত্ব কমেছে। তিনি আদৌ আগামী নির্বাচনে মুখ্যমন্ত্রী পদের দাবিদার থাকবেন কিনা, তা নিয়েও সংশয় রয়েছে। এই পরিস্থিতিতে প্রশান্তের পদত্যাগের সিদ্ধান্ত বেশ চমকপ্রদ।

[আরও পড়ুন: ত্রিপুরায় Abhishek-কে খুনের চেষ্টা বিজেপির, অভিযোগ তুলে ডিজিপিকে চিঠি তৃণমূলের]

এদিকে, প্রশান্ত কিশোরের সরাসরি কংগ্রেসে যোগ দেওয়া নিয়ে বেশ কিছুদিন ধরেই জল্পনা চলছে। সূত্রের খবর, প্রশান্ত কিশোর রীতিমতো বড়সড় পদ নিয়েই কংগ্রেসে যোগ দিতে পারেন। দলের গঠনতন্ত্রেও পরিবর্তন চান তিনি। এ বিষয়ে কংগ্রেসের শীর্ষ নেতাদের মত জানতে চেয়েছেন রাহুল গান্ধী। দলের একাংশ নাকি প্রশান্তকে দলে নেওয়া নিয়ে আপত্তিও জানিয়েছেন। প্রশান্তের কাজের পদ্ধতি তাঁদের পছন্দ নয়। সেসব আলোচনার মধ্যে ভোটকুশলীর পদত্যাগের সিদ্ধান্ত বেশ তাৎপর্যপূর্ণ। প্রসঙ্গত, শেষবার প্রশান্ত কিশোর এবং রাহুল গান্ধী (Rahul Gandhi) একসঙ্গে কাজ করেছিলেন ২০১৭ সালের উত্তরপ্রদেশ নির্বাচনে। বলা বাহুল্য, সেই অভিজ্ঞতা কোনও শিবিরের জন্যই মধুর হয়নি। পিকের কেরিয়ারে এখনও পর্যন্ত একটি মাত্র ব্যর্থতার দাগ লেগেছে সেই উত্তরপ্রদেশেই। শোনা যাচ্ছে এবার আর উপদেষ্টা নয়, সরাসরি কংগ্রেসের অংশ হিসাবেই কাজ করতে চাইছেন PK।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×