১৩ মাঘ  ১৪২৬  সোমবার ২৭ জানুয়ারি ২০২০ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাতীয় গঙ্গা পরিষদের প্রথম বৈঠকে যোগ দিতে শনিবার উত্তরপ্রদেশের কানপুরে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৈঠকের পর গঙ্গাবক্ষে লঞ্চ করে ঘুরে প্রকল্পের কাজ খতিয়ে দেখেন। তারপর গঙ্গার ঘাটে ফিরতেই ঘটে যায় বিপত্তি। লঞ্চ থেকে নেমে সিঁড়ি দিয়ে উপরে ওঠার সময়ে আচমকা পা আটকে পড়ে যান। সঙ্গে সঙ্গে তাঁকে ধরে তোলেন পাশে থাকা নিরাপত্তারক্ষীরা। এই ঘটনার জেরে প্রধানমন্ত্রীর সেরকম কোনও আঘাত লাগেনি বলে জানা গিয়েছে।

 

[আরও পড়ুন: ভারী তুষারপাতের জেরে স্তব্ধ উত্তর সিকিম, বিপাকে পর্যটকরা]

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার দুপুরে জাতীয় গঙ্গা পরিষদের প্রথম বৈঠক উপলক্ষে কানপুরে পৌঁছন প্রধানমন্ত্রী। তারপর নমামি গঙ্গে প্রকল্প ও গঙ্গা সংস্কার নিয়ে বৈঠকে আলোচনা করেন। বৈঠকে শেষ হতেই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত ও বিহারের উপমুখ্যমন্ত্রী সুশীল কুমার মোদির সঙ্গে গঙ্গাবক্ষে লঞ্চভ্রমণ করেন। মূলত প্রকল্পের কাজ খতিয়ে দেখার জন্য এই পরিদর্শন বলে জানা গিয়েছে। ভ্রমণ শেষ হতেই কানপুরের অটল ঘাটে এসে দাঁড়ায় লঞ্চ।

এরপর লঞ্চ থেকে নেমে ঘাটের সিঁড়ি দিয়ে উপরে উঠছিলেন প্রধানমন্ত্রী। আচমকা সিঁড়িতে পা আটকে মুখ থুবড়ে পড়ে যান। সঙ্গে সঙ্গে তাঁকে ধরে তোলেন নিরাপত্তার দায়িত্বে থাকা রক্ষীরা। পরে এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়াতে পোস্ট হতেই ভাইরাল হয়ে যায়। কিছু নেটিজেন যেমন এই ঘটনার জন্য উদ্বেগ প্রকাশ করেছেন তেমনি অনেকেই একে কর্মের ফল বলে কটাক্ষও করেছেন।

 

[আরও পড়ুন: ‘উত্তর কোরিয়াতে চলে যান’, নাগরিকত্ব আইন বিরোধীদের নিদান তথাগত রায়ের]

টুইটারে ওই ভিডিও প্রথমে পোস্ট করেন দানিশ খান নামে এক ব্যক্তি। কিন্তু, ওই পোস্টে একাধিক অস্বস্তিকর কমেন্ট আসতে থাকায় তিনি ভিডিওটি ডিলিট করে দেন। এরপর পোস্ট করেন, এটি একটি মানবিক বিষয়। এখানে অমানবিক কমেন্ট আসছে বলে টুইটটি ডিলিট করে দিলাম।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং