BREAKING NEWS

২২ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ভোটে দাঁড়ানো তো দূর, লোকসভার আগে প্রিয়াঙ্কার একক জনসভা করা নিয়েও সংশয়!

Published by: Subhajit Mandal |    Posted: March 12, 2019 12:37 pm|    Updated: March 12, 2019 12:37 pm

Priyanka Gandhi not to contest polls

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রিয়াঙ্কা গান্ধী রাজনীতিতে যোগ দেওয়ার পর থেকেই তাঁর লোকসভায় লড়া নিয়ে রীতিমতো জল্পনা শুরু হয়েছিল। অনেকে বলছিলেন, মায়ের কেন্দ্র রায়বরেলি থেকে লড়বেন কংগ্রেসের সদ্য নিযুক্ত সাধারণ সম্পাদক। আবার কেউ কেউ বলছিলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে বারাণসী থেকে প্রার্থী করা হতে পারে ইন্দিরা গান্ধীর নাতনিকে। জওহরলাল নেহেরুর কেন্দ্র এলাহাবাদ থেকেও তাঁর ভোটে দাঁড়ানো নিয়ে জল্পনা ছড়ায়। কিন্তু কংগ্রেস সূত্রের যা খবর, তাতে এই সব জল্পনাতে ছেদ পড়তে চলেছে। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রচারিত খবর অনুযায়ী ভোটে দাঁড়ানো তো দূরের কথা, লোকসভার আগে সম্ভবত কোনও জনসভাও করবেন না প্রিয়াঙ্কা গান্ধী বঢরা।

[পুলওয়ামার অপরাধী মাসুদ আজহারকে ‘জি’ বলে সম্বোধন, ফের বিতর্কে রাহুল]

ইতিমধ্যেই লোকসভার জন্য প্রথম দফায় ১৫ জন প্রার্থীর একটি তালিকা প্রকাশ করেছে কংগ্রেস। তাতে রাহুল-সোনিয়ার নাম থাকলেও নাম নেই প্রিয়াঙ্কার। কংগ্রেস সূত্রের খবর, পরিবারের দুই সদস্য ইতিমধ্যেই নির্বাচনে লড়ছেন। তাই এবছর আর প্রিয়াঙ্কার ভোটে দাঁড়ানোর কোনও সম্ভাবনা নেই। তিনি আগের মতোই, পিছন থেকে রাহুল এবং সোনিয়ার জন্য কাজ করবেন। বড়জোর রাহুল বা সোনিয়ার সঙ্গে কোনও জনসভায় অংশ নিতে পারেন। ব্যক্তিগত স্তরে কোনও জনসভাও করবেন না।

[মুসলিম আর খ্রিষ্টানের ছেলে ব্রাহ্মণ কী করে? রাহুলকে ‘অশালীন’ প্রশ্ন কেন্দ্রীয় মন্ত্রীর]

কংগ্রেস সূত্রের খবর, লোকসভা নির্বাচনে জনসভা থেকে নিজেকে সরিয়ে রাখতেই চাইছেন কংগ্রেস নেত্রী। বরং, তিনি কাজ করতে চাইছেন সাংগঠিন স্তরে। তাঁর মূল লক্ষ্য আগামী বিধানসভা নির্বাচনে ভাল ফল করা। সেজন্য, লোকসভার আগে কংগ্রেস কর্মীদের প্রত্যাশামতো জোরকদমে প্রচার তিনি করবেন না। এখনও পর্যন্ত যা ঠিক হয়েছে, তাতে ব্যক্তিগত স্তরে তিনি আলাদা করে কোনও জনসভা করবেন না। রোড শো বা যৌথ ব়্যালিতে অংশ নিতে পারেন। সেখানেও তাঁর বক্তব্য রাখার সম্ভাবনা কম। এখানেই উঠছে প্রশ্ন, এত ঢাকঢোল পিটিয়ে যে প্রিয়াঙ্কাকে রাজনীতিতে প্রবেশ করাল কংগ্রেস, যাঁকে ঘিরে উত্তর প্রদেশের কংগ্রেস কর্মীদের যাবতীয় আশা আকাঙ্ক্ষা। তাঁকেই কেন আড়াল করা হচ্ছে? তবে, কি কংগ্রেস বুঝে গিয়েছে, প্রিয়াঙ্কার হাত ধরেও উত্তরপ্রদেশে দলের বৈতরণী পার করা যাবে না?

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে