BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

টিকিট থাকা সত্ত্বেও মিলল না বোর্ডিং পাস, বিক্ষোভ এয়ার ইন্ডিয়ার যাত্রীদের

Published by: Bishakha Pal |    Posted: June 5, 2019 9:17 pm|    Updated: June 5, 2019 9:17 pm

Protests at Delhi airport after Air India denies to give boarding pass

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একের পর এক বিতর্কে জড়িয়ে পড়ছে বিমান সংস্থা এয়ার ইন্ডিয়া। কিছুদিন আগে যাত্রীদের অপেক্ষা করানোর জন্য বিক্ষোভের মুখে পড়েছিল সংস্থাটি। এবার বোর্ডিং পাস না দেওয়ার জন্য যাত্রী বিক্ষোভের সম্মুখীন হল এয়ার ইন্ডিয়া।

ঘটনাটি ঘটেছে বুধবার দিল্লি বিমানবন্দরে। সকাল সাড়ে ন’টা নাগাদ গুয়াহাটির জন্য রওয়ান দিচ্ছিল বিমান AI 889। কিন্তু বিমান সংস্থার তরফে শেষ মুহূর্তে ২০ জন যাত্রীকে বিমানের টিকিট দিতে অস্বীকার করে এয়ার ইন্ডিয়া। কারণ হিসেবে তারা জানায়, বিমানে অতিরিক্ত বুকিং হয়ে গিয়েছে। তাই ওই ২০ জন যাত্রীকে বোর্ডিং পাস দেওয়া যাবে না।

যাত্রী মনোজ কুমার জানান, তাঁর টিকিট নিশ্চিত হওয়া সত্ত্বেও তিনি বোর্ডিং পাস পাননি। এয়ার ইন্ডিয়ার এই পরিষেবার জন্য তাঁর ভিস্তারার রিটার্ন ফ্লাইটের টিকিটও বাতিল করতে হয়। ফলে এয়ার ইন্ডিয়ার কাছে তিনি ভিস্তারার টিকিটের ক্ষতিপূরণ চান। তখন এয়ার ইন্ডিয়ার তরফ থেকে তাঁকে কোনও উত্তরই দেওয়া হয়নি। মনোজের মতো অবস্থা অন্য যাত্রীদেরও। তাঁদের মতে, তাঁরা এই বিমানের সময়ের উপর ভিত্তি একটা পরিকল্পনা সাজিয়েছিলেন। কিন্তু আচমকা বোর্ডিং পাস না দেওয়ায় গন্তব্যে পৌঁছতে পারেননি। তার দায় নেবে কে?

[ আরও পড়ুন: ক্রমশ ধ্বংসের দিকে এগোচ্ছে পৃথিবী, স্যাটেলাইটে ধরা পড়ল উদ্বেগের ছবি ]

প্রসঙ্গত, গত সপ্তাহেই পরিষেবার জন্য যাত্রী বিক্ষোভের মুখে পড়েছিল এয়ার ইন্ডিয়া। গত ২৮ মে দুপুর ১টা ১৫ মিনিটে লন্ডন থেকে মুম্বইয়ের উদ্দেশে রওনা দেওয়ার কথা ছিল এয়ার ইন্ডিয়ার বিমানটির। কিন্তু ফুয়েল লিক করার কারণে বিমানটি বাতিল করে দেওয়া হয়। যাত্রীদের জানানো হয়, সেদিন আর মুম্বই উড়ে যাওয়ার কোনও উপায় নেই। পরের দিনের বিমানে যেতে হবে তাঁদের। সেই মতো যাত্রীদের জন্য হোটেলের ব্যবস্থা করে দেয় বেসরকারি বিমান সংস্থাটি। প্রতিশ্রুতি দেওয়া হয়, যেভাবেই হোক ২৯ তারিখই যাত্রীদের জন্য বিমানের ব্যবস্থা করা হবে। কিন্তু তারপরই শোনা যায় অন্য কথা। যাত্রীদের ফের জানিয়ে দেওয়া হয়, প্রযুক্তিগত ত্রুটির জন্য বুধবারও বিমান উড়বে না।

স্বাভাবিকভাবেই ক্ষোভে ফেটে পড়েন যাত্রীরা। এয়ার ইন্ডিয়ার এমন অব্যবস্থা কোনওভাবেই মেনে নিতে পারেননি তাঁরা। বিমান সংস্থার কর্মীদের সঙ্গে বচসায় জড়ান যাত্রীরা। পরিস্থিতি এতটাই উত্তপ্ত হয়ে ওঠে যে শেষমেশ ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ।

[ আরও পড়ুন: যোগ দিবসের প্রস্তুতিতে মগ্ন মোদি, প্রকাশ করলেন ত্রিকোণাসনের ভিডিও ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে