BREAKING NEWS

১৯ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ৫ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

নিউটাউন এনকাউন্টার: গ্যাংস্টার ভুল্লারের দেহের দ্বিতীয়বার ময়নাতদন্তের নির্দেশ দিল আদালত

Published by: Sulaya Singha |    Posted: June 21, 2021 4:33 pm|    Updated: June 21, 2021 5:07 pm

Punjab & Haryana HC orders second postmortem of Gangster Jaipal Bhullar | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের ময়নাতদন্ত করা হবে গ্যাংস্টার জয়পাল ভুল্লারের (Jaipal Bhullar)। দ্বিতীয়বার ময়নাতদন্ত করার আবেদনের প্রেক্ষিতে সোমবার এমনই নির্দেশ দিল পাঞ্জাব হাই কোর্ট।

উল্লেখ্য, গত ৯ জুন দিনেদুপুরে নিউটাউন এলাকার সাপুরজি আবাসনে চলে গুলির লড়াই। বেঙ্গল এসটিএফের (STF) এনকাউন্টারে মৃত্যু হয় পাঞ্জাবের দুই গ্যাংস্টার জয়পাল সিং ভুল্লার ও জশপ্রীত সিং ওরফে জাস্সির। সেই ঘটনায় গ্যাংস্টারদের গুলিতে আহত হন এসটিএফের ওসি (এক্সপ্লোসিভ) কার্তিক ঘোষ। ভুল্লার এবং জশপ্রীতের প্রথমবারের ময়নাতদন্তে তাদের শরীরে গুলির চিহ্ন পাওয়া যায়। পাশাপাশি দুষ্কৃতীদের হাতে গান পাউডারের নমুনাও মেলে। যাতে তাদের গুলি চালানোর প্রমাণও স্পষ্ট হয়। এরপরই পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছিল দেহ। কিন্তু ময়নাতদন্তের রিপোর্টে সন্তুষ্ট ছিলেন না ভুল্লারের বাবা। দ্বিতীয়বার ময়নাতদন্তের দাবি তুলে আদালতের দ্বারস্থ হন তিনি। যদিও সে সময় তাঁর আবেদন নাকচ করে দেয় সে পাঞ্জাবের উচ্চ আদালত। এরপর সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় ভুল্লারের পরিবার।

[আরও পড়ুন: উত্তরপ্রদেশে মোদির ভোটপ্রচার শুরু হলেই আছড়ে পড়বে করোনার তৃতীয় ঢেউ, তোপ সায়নীর]

শীর্ষ আদালত জানিয়ে দেয় ভুল্লারের পরিবারের আরজি শুনতে হবে পাঞ্জাব হাই কোর্টকে (Punjab And Haryana High Court)। সোমবার ছিল সেই আবেদনেরই শুনানি। তাতেই পাঞ্জাব হাই কোর্ট দ্বিতীবার ময়নাতদন্তের নির্দেশ দেয়। চণ্ডীগড় পিজিআই হাসপাতালে মঙ্গলবারই ফের ময়নাতদন্ত করা হবে বলে জানিয়ে দেওয়া হয়।

সপ্তাহ দেড়েক আগেই ভুল্লারের বাবা আদালতে আবেদন জানিয়ে বলেছিলেন, ছেলের দেহে অত্যাচারের ক্ষতচিহ্ন রয়েছে। তার হাতও ভাঙা ছিল বলেও অভিযোগ তোলেন। তাঁর দাবি, ভুল্লারের পাঁজরের হাড় ভেঙে দেওয়া হয়েছিল। পাশাপাশি গ্যাংস্টারের পরিবারের অভিযোগ ছিল, এনকাউন্টারের ঘটনাটি সম্পূর্ণ সাজানো। সেই কারণেই দ্বিতীবার গ্যাংস্টারের ময়নাতদন্তের দাবি ওঠে। যা শেষমেশ মেনে নিল আদালত।

[আরও পড়ুন: বাড়ল উচ্চমাধ্যমিকে মূল্যায়নের নম্বর জমা দেওয়ার মেয়াদ, নয়া নির্দেশ সংসদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement