BREAKING NEWS

২৩ আষাঢ়  ১৪২৭  বুধবার ৮ জুলাই ২০২০ 

Advertisement

‘নগদের জোগান না দিয়ে দেশের অর্থনীতিকে শেষ করছে কেন্দ্র’, ফের সরব রাহুল

Published by: Paramita Paul |    Posted: June 6, 2020 2:21 pm|    Updated: June 6, 2020 2:21 pm

An Images

সোমনাথ রায়, নয়াদিল্লি: করোনা আর লকডাউনের জোড়া আঘাতে টালমাটাল ভারতীয় অর্থনীতি। দীর্ঘসময় ধরে বন্ধ ভারতের আর্থিক কার্যকলাপ। আর তাতে সবচেয়ে সমস্যায় পড়ছেনে পরিযায়ী শ্রমিকরা। তালা ঝুলেছে ছোট ও ক্ষুদ্র ব্যবসায়ীদের ব্যবসায়। অর্থনীতির এই খরা কাটাতে আমজনতার হাতে নগদ টাকা জোগানের পক্ষে সওয়াল করেছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি তথা কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। বলাইবাহুল্য তাঁর সেই কথায় কর্ণপাত করেনি কেন্দ্রের মোদি সরকার। শনিবার টুইট করে ফের একবার এই ইস্যুতে সরব হলেন রাহুল। তাঁর কথায়, কেন্দ্র সরকারের এই নীতি ভারতীয় অর্থনীতিকে নষ্ট করে দেবে।

 

[আরও পড়ুন : বেসরকারি হাসপাতালে কম খরচে করোনা চিকিৎসা সম্ভব? কেন্দ্রের কাছে জানতে চায় সুপ্রিম কোর্ট]

সর্বভারতীয় সংবাদমাধ্যমের একটি রিপোর্ট তুলে ধরে নিজের টুইটার হ্যান্ডেলে রাহুল লেখেন, “আমজনতা ও ক্ষুদ্র ব্যবসায়ীদের হাতে নগদের জোগানের ব্যবস্থা না করে কেন্দ্র সরকার ভারতের অর্থনীতিকে শেষ করে দিচ্ছে।” আর কেন্দ্রের এই পদক্ষেপকে ‘Demon 2.0’ বলে কটাক্ষ করেছেন রাহুল। এর আগেও একাধিকবার একই ইস্যুতে সরব হয়েছেন রাহুল। বারবার বলেছেন নগদের জোগান দিতে। এমনকী, একাধিক অর্থনীতিবিদও রাহুলের দাবিতে সায় দিয়েছেন।তাতে অবশ্য কেন্দ্রের কোনও হেলদোল নেই। বরং তাঁরা ঋণনির্ভর আর্থিক প্যারেজ ঘোষণা করেই দায় সেরেছেন। তবে তাতে যে দেশের আর্থিক খরা কাটবে না, তাতে একপ্রকার নিশ্চিত অর্থনীতিবিদরা। শনিবার সেই কথাই আরও একবার মনে করিয়ে দিলেন রাহুল গান্ধী। এরপর কেন্দ্র সরকার কী করে, তার দিকেই তাকিয়ে গোটা দেশ।

[আরও পড়ুন : ফেসবুকে মদের বোতলের ছবি পোস্টের জের! মিডিয়া শাখার আধিকারিকদের সরাল স্বরাষ্ট্রমন্ত্রক]

প্রসঙ্গত, করোনা মোকাবিলায় ভারত সরকার ঘোষিত লকডাউন পুরোপুরি ব্যর্থ। গত দু’সপ্তাহে একাধিকবার এই দাবি করেছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী (Rahul Gandhi)। এবার নিজের দাবির স্বপক্ষে প্রমাণ হিসেবে তিনি বিভিন্ন দেশের সঙ্গে ভারতের তুলনামূলক একটি পরিসংখ্যান তুলে ধরে এদিন ফের আক্রমণ শানিয়েছিলেন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement