BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘আপনার বাজেট বৈঠক তো শুধু বড়লোক আর পুঁজিপতিদের জন্য’, মোদিকে তোপ রাহুলের

Published by: Subhajit Mandal |    Posted: January 10, 2020 3:04 pm|    Updated: January 10, 2020 3:04 pm

Rahul Gandhi took a swipe at Prime Minister Narendra Modi

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মোদি সরকারের বাজেট শুধু বড়লোকদের জন্য। শুধু ধনীদেরই বাজেট সংক্রান্ত আলোচনায় ডাকেন প্রধানমন্ত্রী। বিস্ফোরক অভিযোগ কংগ্রেস নেতা রাহুল গান্ধীর (Rahul Gandhi)। টুইটারে প্রাক্তন কংগ্রেস সভাপতি মোদির বাজেট বৈঠকের একটি ছবি পোস্ট করেছেন। তাতে দেখা যাচ্ছে, প্রধানমন্ত্রী দেশের সবেচেয়ে নামী শিল্পপতিদের সঙ্গে আলোচনায় মত্ত। এবং বৈঠক শেষে ক্যামেরায় পোজও দিয়েছেন তাঁরা। মোদির সেই বৈঠকে টাটা, আম্বানি, আদানি থেকে বিড়লা পর্যন্ত সকলেই উপস্থিত।

[আরও পড়ুন: কাশ্মীরে আন্তর্জাতিক প্রতিনিধি দলের সঙ্গে মধ‌্যাহ্নভোজ, ৯ নেতাকে বহিষ্কার করল পিডিপি]

সেই ছবি দেখিয়ে রাহুলের দাবি, মোদি সরকারের এই বাজেট স্যুট-বুটের বাজেট। প্রধানমন্ত্রী শুধু নিজের পুঁজিবাদী বন্ধু এবং দেশের সবচেয়ে ধনী শিল্পপতিদের নিয়ে বাজেট সংক্রান্ত বৃহত্তম বৈঠকটি করছেন। দেশের কৃষক, ছাত্র, যুবসমাজ, মহিলা, সরকারি কর্মী, আধা সরকারি কর্মী, ছোট ব্যবসায়ী, এবং মধ্যবিত্ত করদাতাদের মতামতের কোনও গুরুত্বই নেই। উল্লেখ্য, নরেন্দ্র মোদির (Narendra Modi) নেতৃত্বাধীন বিজেপি সরকারকে অনেক দিন আগেই স্যুট-বুটের সরকার বলে কটাক্ষ করেছিলেন রাহুল গান্ধী। কংগ্রেস নেতার দাবি, মোদি শুধু তাঁর শিল্পপতি বন্ধুদের কথা ভাবেন। দেশের দরিদ্র কৃষক সমাজ, ছোট ব্যবসায়ী তথা শ্রমিক শ্রেণির কথা একেবারেই ভাবেন না। বাজেটের আগে সেই সুর আরও চড়ালেন বিদায়ী কংগ্রেস সভাপতি।

[আরও পড়ুন: মোদির বাজেট বৈঠকে গরহাজির নির্মলা, সরকারের সদিচ্ছা নিয়ে প্রশ্ন বিরোধীদের]

উল্লেখ্য, আগামী ১ ফেব্রুয়ারি পেশ হবে সাধারণ বাজেট। তার আগে দেশের আর্থিক হাল ফেরাতে গত কয়েকদিনে অনেক অর্থনীতিবিদ, শীর্ষস্তরের শিল্পপতি, বিনিয়োগকারী, কৃষি বিশেষজ্ঞদের সঙ্গে পরপর ১২টি বৈঠক করেছেন প্রধানমন্ত্রী। গতকালের বৈঠকও ছিল খুবই প্রাসঙ্গিক। কারণ বাজেট পেশের আগেই বিশ্ব ব‌্যাংকের পক্ষ থেকে আর্থিক পূর্বাভাস দেওয়া হয়েছে, চলতি আর্থিক বছরে দেশের আর্থিক বৃদ্ধি গত ১১ বছরের মধ্যে সবচেয়ে কম হবে। ফলে সবার নজর রয়েছে, অর্থনীতিকে প্রধানমন্ত্রী চাঙ্গা করতে কি কি ব‌্যবস্থা নিচ্ছেন সেইদিকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে