BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

শারীরিকভাবে সক্ষম শিশুর চাহিদা মেটাতে সাহায্য রেলের, রাজস্থান থেকে এল ২০ লিটার উটের দুধ

Published by: Sucheta Chakrabarty |    Posted: April 13, 2020 5:20 pm|    Updated: April 13, 2020 9:24 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাহায্যের হাত বাড়িয়ে ফের এগিয়ে এল ভারতীয় রেল (Indian Railway)। মহারাষ্ট্রের  বিশেষভাবে সক্ষম এক শিশুর জন্য রাজস্থান থেকে ২০ লিটার উটের দুধ পাঠানো হল ট্রেনে। করোনা মোকাবিলা করতে ভারতীয় সরকারের সঙ্গে দেশের দুঃস্থ মানুষদের সহায়তাতেও এগিয়ে এসেছে রেলমন্ত্রক। দুবেলা বিনামূল্যে খাবারও বিতরণ করা হচ্ছে রেলের তরফ থেকে।

করোনার প্রকোপে দেশে সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত মহারাষ্ট্র। ফলে বন্ধ দোকান-পাট। তার উপর বিশেষভাবে সক্ষম সন্তানের জন্য বাজার থেকেও মিলছে না উটের দুধ। বাজারেপ্রাপ্ত দুধের থেকে অ্যালার্জি হয় এই শিশুর। তাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে কাতর আরজি তার মায়ের। টুইটে সন্তানের জন্য সামান্য উটের দুধের ব্যবস্থা করে দেওয়ার মহিলার। ফলে প্রধানমন্ত্রী নির্দেশ মেনে আরজি রক্ষার্থে রাজস্থান থেকে ২০ লিটার উটের দুধের আয়োজন করে দিল রেল। উত্তর-পশ্চিম রেলের সিপিআরও অভয় শর্মা জানান, “প্রধানমন্ত্রীর টুইটারে মহিলার এই আরজি দেখে তা ওড়িশার এক পুলিশ আধিকারিক সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করে দেন। পরে উত্তর-পশ্চিম রেলের ট্রান্সপোর্ট ম্যানেজার তরুণ জৈনের কাছে তা নোটিশ হিসেবে পাঠান হয়।” পরে তরুণ জৈন মহারাষ্ট্রের শিশুর জন্য উটের দুধ পাঠানোর ব্যবস্থা করেন। অবশ্য এর অনেক আগেই বান্দ্রা- লুধিয়ানা থেকে প্যাকেটজাত দুধ পাঠানোর ব্যাবস্থা করা হয়। ফালনা স্টেশন থেকে সেই দুধ পৌঁছে দেওয়া হত গ্রামের বিভিন্ন মানুষের মধ্যে। অতঃপর প্রধানমন্ত্রীর নির্দেশ মেনে মহারাষ্ট্রের ওই মহিলাকে উটের দুধ ও গুড়ো দুধ বাড়িতে পৌঁছে দেয় রেলমন্ত্রক।

[আরও পড়ুন:‘রমজানের সময় বাড়িতে থেকেই নমাজ পড়ুন’, আবেদন মুখতার আব্বাস নাকভির]

মহারাষ্ট্রের মহিলার আরজি শুনে রেলমন্ত্রকের এই তৎপরতাকে সাধুবাদ জানান অনেকেই। মাত্র একটি শিশুর জন্য রেলের এই উদ্যোগকে সকলের প্রশংসা কুড়োয়। ইতিমধ্যেই লকডাউনের জেরে রেলের তরফ থেকে বিনামূল্যে খাবার খাওয়ানোর ব্যবস্থা করা হয়। পরিযায়ী শ্রমিক-সহ, শিশু, দুঃস্থ মানুষেরা যাতে সমস্যায় না পড়েন তাই বিভিন্ন জোনে ভাগ করে চলছে খাবার বিতরণ। 

[আরও পড়ুন:সুস্থতার ৩ দিনের মধ্যে ফের সংক্রমণ নয়ডার ২ রোগীর! উদ্বেগে চিকিৎসকরা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement