BREAKING NEWS

১৫ ফাল্গুন  ১৪২৬  শুক্রবার ২৮ ফেব্রুয়ারি ২০২০ 

ফের পরিবারতন্ত্রের ছায়া, রাজনীতিতে অভিষেক রাজ ঠাকরের ছেলে অমিতের

Published by: Soumya Mukherjee |    Posted: January 23, 2020 2:27 pm|    Updated: January 23, 2020 2:51 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গান্ধী পরিবারের পর এবার ঠাকরে পরিবার! রাজনীতিতে পরিবারতন্ত্রের উদাহরণ হিসেবে বালাসাহেবের পরিবারও এবার তৈরি করছে নতুন ইতিহাস। ছেলে উদ্ধব তো অনেকদিন আগেই ছেলে আদিত্যকে শিব সেনার যুব সংগঠনের দায়িত্ব দিয়েছিলেন। এখন আবার তিনি জোট সরকারের মন্ত্রিসভার সদস্য হিসেবে বেশ প্রভাবশালীও হয়ে উঠেছেন। এই পরিস্থিতিতে নিজের ছেলে অমিতকে মূলধারার রাজনীতিতে নিয়ে এলেন বালাসাহেবের ভাইপো ও মহারাষ্ট্র নবনির্মাণ সেনার প্রধান রাজ ঠাকরে।

বৃহস্পতিবার মু্ম্বইয়ের গোরেগাঁও এলাকার নেসকো (NSE) গ্রাউন্ডে আয়োজিত মহারাষ্ট্র নবনির্মাণ সেনার প্রথম রাজ্য সম্মেলন অনুষ্ঠিত হয়। আর সেখানে উপস্থিত ২০ হাজার দলীয় কর্মীদের সামনে নিজের ছেলেকে প্রত্যক্ষ রাজনীতিতে নিয়ে এলেন রাজ ঠাকরে। MNS-এর বর্ষীয়ান নেতা বালা নন্দগাঁওকার যখন অমিত ঠাকরের আনুষ্ঠানিক রাজনীতিতে আসার কথা ঘোষণা করছেন তখন হাততালি আর চিৎকারে ভরে উঠেছিল পুরো মাঠ। যা দেখে প্রকাশ্যেই কেঁদে ফেললেন রাজের স্ত্রী শর্মিলা ঠাকরে। ছেলেকে মানুষের মঙ্গলের জন্য কাজ করার উপদেশ দিয়ে দলের কর্মীদের ধন্যবাদ জানালেন।

[আরও পড়ুন: ‘মহিলা-শিশুদের রাস্তায় নামিয়েছে পুরুষরা’, শাহিনবাগ আন্দোলনকে কটাক্ষ যোগীর ]

 

এরপরই বাবা ও মায়ের আর্শীবাদ নিয়ে মঞ্চের সামনে বসে থাকা নেতা-কর্মীদের করজোড়ে প্রণাম জানিয়ে মাইকের সামনে এগিয়ে আসেন অমিত। জেঠু উদ্ধব ঠাকরের একটি বইয়ের পাতা থেকে কিছু অংশ উদ্ধৃত করে সবাইকে ধন্যবাদ জানান। বলেন, ‘আমার ২৭ বছর ও দলের ১৪ বছরের জীবনে এই প্রথম প্রকাশ্যে এসে বক্তব্য রাখতে উঠে আমি সত্যিই অভিভূত। রাজ ঠাকরে সাহেব আমাকে যদি পথ না দেখতেন তাহলে আমি এই জায়গায় আসতে পারতাম না। ওনার উৎসাহের জন্যই আজ আপনাদের সামনে বক্তব্য রাখতে পারছি।’

[আরও পড়ুন: উত্তরপ্রদেশে দেশের প্রথম নেতাজির মন্দির, উদ্বোধন করবেন আরএসএস নেতা ]

 

একসময়ে মুম্বই তথা মহারাষ্ট্রের সবথেকে প্রভাবশাবলী ব্যক্তিত্ব বালাসাহেব ঠাকরের ভাইপো রাজ ঠাকরে-কে তাঁর সুযোগ্য উত্তরসূরি মনে করা হত। কিন্তু, পরবর্তীকালে ছেলে উদ্ধবের হাতে নিজের হাতে গড়া শিব সেনার দায়িত্বভার তুলে দেন বালাসাহেব। এরপরই মহারাষ্ট্র নবনির্মাণ সেনা (MNS) নামে আলাদা একটি রাজনৈতিক দল তৈরি করেন রাজ ঠাকরে। খাতাকলমে তাঁর দলের কাছে খুব বেশি জনপ্রতিনিধি না থাকলেও মুম্বই তথা মহারাষ্ট্রের বেশকিছু জায়গায় যথেষ্ট প্রভাব রয়েছে। আজ বালাসাহেবের জন্মদিনে নিজের দলের পতাকা ও প্রতীক বদলে ফেলার পাশাপাশি ছেলেকেও রাজনীতিতে নিয়ে এলেন রাজ ঠাকরে।

An Images
An Images
An Images An Images