৪ আশ্বিন  ১৪২৬  রবিবার ২২ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আফগানিস্তানের পাসপোর্ট নিয়ে ভারতে ঢুকেছে আইএসআইয়ের এক এজেন্ট-সহ চারজন জঙ্গি। গোয়েন্দা সূত্রে এই খবর পাওয়ার পরেই দেশজুড়ে চরম সতর্কতা জারি করা হয়েছে। বিভিন্ন জায়গায় বাড়ানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থাও।

[আরও পড়ুন: কঠিন পরীক্ষায় পাশ করে চাঁদের কক্ষপথে ঢুকে পড়ল চন্দ্রযান-২, টেনশনহীন ইসরো]

সোমবার রাজস্থানের সিরোহি জেলা প্রশাসনের কাছে খবর আসে, পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআইয়ের এক এজেন্ট আফগানিস্তানের পাসপোর্ট নিয়ে ভারতে ঢুকেছে। তার সঙ্গে রয়েছে আরও তিন জঙ্গি। এই খবর পাওয়ার পরে রাজস্থান ও গুজরাট সীমান্ত-সহ গোটা দেশজুড়ে চরম সতর্কতা জারি করা হয়েছে।

letter from Sirohi Superintendent

এই খবর পাওয়ার পরেই রাজস্থানের সিরোহির পুলিশ সুপার কল্যাণমাল মীনা জেলার সমস্ত পুলিশ স্টেশনে একটি চিঠি পাঠিয়েছেন। তাতে তিনি উল্লেখ করেছেন, একজন আইএসআই এজেন্ট-সহ চারজন আফগানিস্তানের পাসপোর্ট নিয়ে ভারতে প্রবেশ করেছে। এই খবর পাওয়ার পরে রাজস্থান ও গুজরাট সীমান্ত-সহ গোটা দেশে চরম সতর্কতা জারি করা হয়েছে। ওই চারজন দেশের যেকোনও জায়গায় সন্ত্রাসবাদী হামলা চালাতে পারে বলেই আশঙ্কা করা হচ্ছে।

[আরও পড়ুন: জরিমানা এড়াতে শুধু অন্তর্বাসেই বার্থে মহিলা যাত্রী, রাজধানীর ঘটনায় হতবাক রেল কর্তারা]

গোয়েন্দা সূত্রে ওই চারজনের ভারতে প্রবেশের খবর পাওয়ার পর থেকেই জনবসতিপূর্ণ এলাকাগুলিতে টহলদারি চলছে। বিভিন্ন চেকিং পয়েন্ট, হোটেল, রেল স্টেশন ও বাসস্ট্যান্ডগুলিতে কড়া নজরদারি চালানো হচ্ছে। কোথাও কোনও সন্দেহজনক ব্যক্তি বা কাজকর্ম দেখলে সঙ্গে সঙ্গে প্রশাসনকে খবর দেওয়ার কথা বলা হয়েছে। এছাড়া বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় গাড়ি থামিয়ে তল্লাশি চালানোর পাশাপাশি সন্দেহজনক ব্যক্তিদের জেরা করা হচ্ছে।

গত ৫ আগস্ট জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা বাতিলের পরেই ভারত ও পাকিস্তানের মধ্যে উত্তেজনা তৈরি হয়। পুলওয়ামার মতো ঘটনা ঘটতে পারে বলেও প্রকাশ্যে হুঁশিয়ারি দিয়েছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। আর তারপরই পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআইয়ের এক এজেন্ট-সহ চার জঙ্গির ভারতে প্রবেশের খবরে উত্তেজনা ছড়িয়েছে। কাশ্মীর ইস্যুতে গোটা বিশ্বের কাছে অপদস্থ হওয়ার পর পাকিস্তান ফের সন্ত্রাসের পথে চলার চেষ্টা করছে বলেই অভিযোগ উঠছে। 

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং