BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  বুধবার ২ ডিসেম্বর ২০২০ 

Advertisement

মেমচাঁদ থেকে মহম্মদ, রাজস্থানে ইসলাম গ্রহণে ‘বাধ্য’ করা হল দলিত ব্যক্তিকে

Published by: Monishankar Choudhury |    Posted: October 28, 2020 3:35 pm|    Updated: October 28, 2020 3:56 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লভ জিহাদ থেকে শুরু করে ল্যান্ড জিহাদ। সম্প্রতি মুসলিম মৌলবাদের উথ্থানের সঙ্গে জড়িত একাধিক অপরাধিক ঘটনার সাক্ষী থেকেছে দেশ। এবার আলওয়ারের এক দলিত ব্যক্তিকে জোর করে ধর্মান্তরিত করার অভিযোগে রীতিমতো উত্তাল রাজস্থান।

[আরও পড়ুন: নজরে চিন-পাকিস্তান, ৫ থিয়েটার কমান্ডে ঢেলে সাজছে ভারতীয় সেনা]

সর্বভারতীয় বিদ্যুতিন সংবাদমধ্যম ‘TIMES NOW’ সূত্রে খবর, আলওয়ারের বাসিন্দা মেমচাঁদ নামের এক দলিত ব্যক্তিকে জোর করে ইসলাম গ্রহণ করতে বাধ্য করে স্থানীয় কয়েকজন মুসলিম। তারপর তাঁকে মহম্মদ আনাস নাম দেওয়া হয়। শুধু তাই নয়, ওই দলিত ব্যক্তিকে জম্মু-কাশ্মীরে একটি জামাতেও নিয়ে যায় অভিযুক্তরা। তারপর লাগাতার ‘অসৎ’ উদ্দেশ্যে তাঁর স্ত্রীর ধর্ম পরিবর্তনের জন্য মেমচাঁদ ওরফে মহম্মদের উপর চাপ আসা শুরু হয়। অভিযুক্তরা ওই দলিত ব্যক্তিকে হরিয়ানার ফিরোজপুরে একটুকরো জমি দিয়ে সেখানে পাকাপাকিভাবে চলে যেতে বলে। শেষমেষ এই সমস্ত কাজ মেনে নিতে না পেরে আলওয়ারের একটি আদালতের দ্বারস্থ হন মেমচাঁদ। ফের হিন্দু ধর্মে ফিরে আসার আরজি জানান তিনি। এই মর্মে নির্যাতিত ব্যক্তিকে সমস্তরকম সহায়তা দেওয়ার জন্য পুলিশকে নির্দেশ দিয়েছেন বিচারক। ওই এলাকার বেশ কয়েকজন স্থানীয় দলিত পরিবারের অভিযোগ, টাকার লোভ দেখিয়ে বা জোর করে ইসলাম ধর্ম গ্রহণে বাধ্য করা হচ্ছে অনেককেই।

উল্লেখ্য, সম্প্রতি হরিয়ানার বল্লভগড়ে কলেজের সামনেই এক তরুণীকে খুন করে এক মুসলিম যুবক। ওই ঘটনায় স্তম্ভিত হয়ে যায় গোটা দেশ। কলেজ পড়ুয়া নিকিতা তোমারের পরিবারের অভিযোগ, বহু বছর ধরেই নিকিতাকে উত্যক্ত করছিল তৌসিফ। তার প্রেমের প্রস্তাবে সাড়া দেওয়ার জন্য চাপ দিত বলেও অভিযোগ। নিকিতার পরিবারের দাবি, তৌসিফ নিজের প্রেমের ফাঁদে ফেলে নিকিতাকে ধর্মান্তরিত করার চেষ্টা করছিল। সেই চেষ্টা ব্যর্থ হতেই নিকিতাকে খুন করে সে।

[আরও পড়ুন: ‘বিজেপি যেটা বলে সেটা করে’, রাম মন্দিরকে হাতিয়ার করেই বিহারে ভোট চাইলেন মোদি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement