BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  বুধবার ২১ অক্টোবর ২০২০ 

Advertisement

‘দাবি না মানলে হবে না শেষকৃত্য’, রাজস্থানে পুরোহিত মৃত্যুর ৪৮ ঘণ্টা পরও অনড় পরিবার

Published by: Paramita Paul |    Posted: October 10, 2020 12:04 pm|    Updated: October 10, 2020 12:55 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সরকার দাবি না মানলে রাজস্থানে (Rajasthan Priest) অগ্নিদগ্ধ পুরোহিতের শেষকৃত্য করবে না পরিবার। শনিবার সাফ জানিয়ে দিল মৃত পুরোহিতের পরিবার। গোটা ঘটনার সঙ্গে যুক্তদের উপযুক্ত শাস্তি, সরকারি চাকরি ও ক্ষতিপূরণের দাবি জানিয়েছেন তাঁরা। পাশাপাশি, এই ঘটনাকে কেন্দ্র করে রাজস্থানে ক্ষমতাসীন কংগ্রেস সরকারকে তীব্র আক্রমণ করেছে বিজেপি।

বৃহস্পতিবার জমি বিবাদের জেরে একটি মন্দিরের পুরোহিতকে জীবন্ত পুড়িয়ে মারে একদল দুষ্কৃতী। পাশবিক এই ঘটনাটি ঘটেছে রাজস্থান (Rajasthan) -এর রাজধানী জয়পুর থেকে ১৭৭ কিলোমিটার দূরে অবস্থিত কারাউলি জেলায়। মৃতের নাম বাবুলাল বৈষ্ণব। এরপর দু’দিন পেরিয়ে গেলেও এখনও পুরোহিতের শেষকৃত্য করেনি পরিবার। এদিন তাঁদের তরফে জানানো হয়, সরকার পরিবারের দাবি না মানা পর্যন্ত তাঁরা দেহ দাহ করবেন না।

[আরও পড়ুন : কমছে সিলেবাস, পিছোবে পরীক্ষা! করোনার ছায়া CBSE, CISCE’র দশম ও দ্বাদশের পরীক্ষায়]

এ প্রসঙ্গে বাবুলালের আত্মীয় ললিত বলেন, “সরকারকে আমাদের দাবি মানতেই হবে। না হলে দেহ দাহ করা হবে না।” পুরোহিতের পরিবার গোটা ঘটনায় সকল অভিযুক্তের গ্রেপ্তারির দাবি জানিয়েছেন। সঙ্গে অভিযুক্তদের সমর্থক পুলিশকর্মীদের বিরুদ্ধে ব্যবস্থার আরজি জানিয়েছেন তাঁরা। বাবুলালের আত্মীয় ললিত সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছেন, আমাদের পরিবারের এক সদস্যকে সরকারি চাকরি ও ৫০ লক্ষ টাকা ক্ষতিপূরণ দিতে হবে। এই আবেদন সরকারকে জানানো হবে বলে আশ্বাস দিয়েছেন করউলির এসডিএম ওম প্রকাশ মীনা। তিনি জানিয়েছেন, আমরা সকল দাবি সরকারকে জানাব। কিন্তু পরিবারকে অনুরোধ করছি শেষকৃত্য সম্পন্ন করুন। বাবুলালের মৃত্যুর পর দু’দিন কেটে গিয়েছে। কিন্তু নিজেদের দাবিতে অনড় পরিবারও।

[আরও পড়ুন : আগে ছিল মাফিয়ারাজ, ‘নতুন’ উত্তরপ্রদেশে জায়গা নেই সমাজবিরোধীদের, দাবি যোগীর]

এদিকে পুরোহিতের মৃত্যু নিয়ে কংগ্রেস সরকারে বিঁধেছেন রাজস্থানের বিজেপি সভাপতি সতীশ পূর্ণিয়া। তাঁর কথায়, মুখ্যমন্ত্রী অশোক গেহলটের রাজত্বে পুলিশর স্লোগান বদল করা উচিৎ। বলা উচিৎ, জনতা ত্রস্ত, পুলিশ মস্ত। রাজ্যে আইনশৃঙ্খলা ভেঙে পড়েছে বলেও অভিযোগ করেছেন তিনি।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement